শীঘ্রই বাজারে আসতে চলেছে Iphone 13 pro, জানুন বিস্তারিত

ভারত তথা বিশ্বের বাজারে Apple স্মার্টফোন কম্পানির Iphone কতটা জনপ্রিয় তা সকলেরই জানা। প্রায় প্রত্যেকেই আইফোনের প্রতি বছর লঞ্চ হওয়া নতুন মডেলের জন্য অপেক্ষায় থাকেন। তাদের প্রতিটি স্মার্টফোনের সাথে নিয়ে আসা নতুন নতুন ফিচার প্রায় সকলকেই অবাক করে তোলে।

Iphone 13 pro leaks

গত বছরেই অ্যাপেল এর তরফ থেকে Iphone 12 লঞ্চ করা হয়, যার মধ্যে ছিল চারটি আলাদা আলাদা ভেরিয়েন্ট। আর এই বছরে অ্যাপেল তাদের নতুন Iphone 13 pro আনতে চলেছে। যে ফোনটির স্পেসিফিকেশন, দাম ও ফিচারস গুলি বিভিন্ন টেক পোর্টালে ইতিমধ্যেই লিক হয়ে গিয়েছে। জেনে নেওয়া যাক অ্যাপলের এর নতুন মডেল Iphone 13 pro এর স্পেসিফিকেশন গুলি।

আরো পড়ুন – Samsung Galaxy M42 5G মোবাইল লঞ্চ হলো ভারতে, দেখুন মোবাইলের বিবরণ

Iphone 13 pro স্পিসিফিকেশন ও ফিচারস:
Iphone 13 pro স্মার্টফোনে আগের Iphone 11 ও 12 এর মতই নচ ডিজাইন থাকবে। তবে এর নচটি আগের তুলনায় ছোট হবে এবং বাকি ডিজাইন প্রায় একই হবে বলে জানা গিয়েছে।

নতুন আইফোনে প্রসেসর ব্যবহার করা হবে apple A15 SOC এবং IOS 15 অপারেটিং সিস্টেমে চলবে এই স্মার্টফোন।

Iphone 13 pro-এর আকর্ষণ হলো এর ক্যামেরা। আর সে কথায় মাথায় রেখে Iphone 12 এর তুলনায় আরও অনেক আপগ্রেড করা হবে Iphone 13 pro ক্যামেরাকে। এটির মডিউলটি অনেক বেশি বড় হওয়ার সম্ভাবনা রয়েছে আগের তুলনায়।

Iphone 13 pro তে থাকছে একেবারে নতুন একটি ফিচার। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী এই ফোনে থাকবে always-on-display। ফোনের স্ক্রিন বন্ধ থাকা অবস্থায় শুধুমাত্র ব্যাটারি এবং ডিজিটাল ক্লক আইকনটি সবসময় দেখা যাবে ডিসপ্লের উপরে।

লঞ্চের তারিখ:
এই বছরে অর্থাৎ ২০২১ সালের সেপ্টেম্বর মাসের শেষের দিকে বাজারে আসতে পারে নতুন Iphone 13 pro। তবে অ্যাপেল-এর তরফ থেকে অফিশিয়াল কোন স্টেটমেন্ট এখনো প্রকাশ করা হয়নি।

“শীঘ্রই বাজারে আসতে চলেছে Iphone 13 pro, জানুন বিস্তারিত”-এ 1-টি মন্তব্য

Leave a Reply