ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এর ডাটা ট্রান্সফার সংক্রান্ত অফিসিয়াল মতামত প্রকাশ করল ক্রাফটন

সম্প্রতি বিভিন্ন প্রতিবেদন মাধ্যমগুলোতে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটি নিয়ে একটি খবর শীর্ষে উঠে আসে। প্রতিবেদন অনুযায়ী ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটির ডেটা সম্ভবত চিনে অবস্থিত সার্ভার গুলিতে পাঠানো হচ্ছিল। যার কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হয় ভারতীয় কমিউনিটিতে। এই খবর সামনে আসতেই অনেকেই আশঙ্কা করেন যে এই কারণে ভারতে পুনরায় নিষিদ্ধ করা হতে পারে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া।

এই বিষয়ে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিইয়ার প্রধান কোম্পানি Krafton তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলিতে একটি বিবৃতি জারি করেছে। ভারতের বাইরে অর্থাৎ চিনে ভারতীয় গেমের ডেটা স্থানান্তরের বিষয়ে krafton এর বিবৃতি কয়েক মিনিটের মধ্যে সমস্ত সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম থেকে মুছে ফেলা হয়।

Krafton তাদের বিবৃতিতে জানায়, তারা ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এর আর্লি অ্যাক্সেসের ডেটা থানান্তর এবং হ্যান্ডলিং সম্পর্কিত বিষয় সচেতনতা অবলম্বন করছেন। তারা আরো জানান, ডেটার সুরক্ষা এবং ডেটা রক্ষা কে তারা সর্বাগ্রে অধিকার দেন। আর এই বিষয়ে তারা সম্পূর্ণ আশ্বাস দিয়ে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন।

Krafton এর বিবৃতি গুলি কিছু সময় পরে মুছে ফেলা হয়। মুছে ফেলা পোস্টটি হুবহু নিচে দেওয়া হল।

“অন্যান্য গ্লোবাল মোবাইল গেমস এবং অ্যাপ্লিকেশনের মতই ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়াও থার্ড পার্টি সমাধান ব্যাবহার করে ইউনিক গেম ফিচার সরবরাহ করার জন্য। এই সমাধান গুলি ব্যাবহারের প্রক্রিয়ায় গেমের কিছু ডেটা থার্ড পার্টির সাথে ভাগ করে নেওয়া হয়।”

“ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার গোপনীয়তা নীতিতে পরিষ্কার ভাবে বলা হয়েছে যে, অ্যাপ্লিকেশনটি ব্যবহার কারীর গোপনীয়তা নীতিতে এবং তাদের অ্যাকাউন্ট স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিয়ে কিছু ব্যাবহারকারীর ডেটা স্থানান্তর করা হতে পরে। তবে গোপনীয়তা নীতি লঙ্ঘন করে কোনো ডেটা ভাগ করে নেওয়া হয়নি।”

আরো পড়ুন-BGMI ডাউনলোড সংখ্যা ছড়ালো 5 মিলিয়ন। উপহার দিলো ক্রাফটন

Krafton আরো বলে, “সুতরাং, যে সমস্ত ডেটা থার্ড পার্টির সাথে ভাগ করে নেওয়া হয়েছে তা কেবল গেমটির বৈশিষ্ট্য কে বজায় রাখার জন্যে। অন্যদিকে krafton এ বিষয়ে সচেতন থাকবে যাতে গেমের সমস্ত ডেটা সঠিক স্থানে পৌঁছায়, এবং এর মাঝে দ্বিতীয় কোনো অপ্রত্যাশিত আইপি অ্যাড্রেসে ডেটা স্থানান্তর না হয় যতক্ষণ না পর্যন্ত গেমটির অফিসিয়াল ভার্সনটি প্রকাশ পাচ্ছে।”

“ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এর ডাটা ট্রান্সফার সংক্রান্ত অফিসিয়াল মতামত প্রকাশ করল ক্রাফটন”-এ 1-টি মন্তব্য

Leave a Reply