ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া খেলতে ন্যূনতম কেমন ডিভাইস প্রয়োজন, জেনে নিন

ভারতের মোবাইল গেমের জগতে জনপ্রিয় গেম গুলির মধ্যে অন্যতম ছিল পাবজি মোবাইল। যদিও গেমটি বর্তমানে ভারতে সম্পূর্ণভাবে নিষিদ্ধ। তবে আপনার হয়তো সকলেই জানেন পাবজি মোবাইলেরই ভারতীয় ভার্শন আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে। যে গেম নিয়ে বর্তমানে তোলপাড় নেট দুনিয়া। এতদিনে হয়তো জেনে গিয়েছেন ভারতীয় এই গেমটির নাম হতে চলেছে ‘ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া‘ (Battleground Mobile India)। এই গেমটি খেলতে গেলে আপনার ডিভাইসের নূন্যতম কনফিগারেশন কত হওয়া প্রয়োজন সে সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

পাবজি মোবাইলের ভারতীয় ভার্শন ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এর প্রি-রেজিস্ট্রেশন গত ১৮ মে শুরু হয়েছে। যদিও গেমটি প্রকাশ কবে পেতে চলেছে সে সম্পর্কে এখনও নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি গেমটির প্রধান কম্পানি Krafton এর তরফ থেকে। তবে বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী আগামী ১৮ জুন গেমটি প্রকাশ পেতে পারে গুগল-প্লে স্টোরে। কোরিয়ান গেম নির্মাণ সংস্থা krafton যে আর দুই একদিনের মধ্যেই গেমটি প্রকাশ করতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া যেহেতু পাবজি মোবাইলের ভারতীয় বিকল্প সে ক্ষেত্রে জেনে রাখা প্রয়োজন, সমস্ত ধরনের ডিভাইসে এটি খেলা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন ন্যূনতম কিছু কনফিগারেশন যা প্রায় প্রত্যেকটি গেম এর ক্ষেত্রেই প্রয়োজন। একে বলা হয় ‘মিনিমাম সিস্টেম রিকোয়ারমেন্টস’। গেমটি খেলার জন্য মূলত স্টোরেজ, RAM, ভালো প্রসেসর এবং আপডেট অ্যান্ড্রয়েড/আইওএস ভার্সন প্রয়োজন। আর প্রয়োজনীয় এই সমস্ত কিছু থাকলেই গেমটি অনায়াসে খেলতে পারবে আপনার ডিভাইসে।

আরো পড়ুন-Battlefield 2042: গেমের নতুন ট্রেলরে তোলপাড় নেটদুনিয়া, কবে রিলিজ হবে গেম?

প্রথমে চলে আসা যাক ডিভাইসের অ্যান্ড্রয়েড অথবা আইওএস ভার্সন এর উপরে। ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া খেলার জন্য অ্যান্ড্রয়েডের নূন্যতম ৫.১.১ ভার্শন থাকতে হবে। যদিও আইওএস ডিভাইস গুলোর ক্ষেত্রে এখনো কিছুই জানানো হয়নি Krafton এর তরফ থেকে।

দ্বিতীয়ত প্রয়োজন ডিভাইসের ভালো স্টোরেজ এবং RAM, গেমটি আপনার ফোনে অনায়াসে চালানোর জন্য ন্যূনতম ২ জিবির বেশি RAM থাকা প্রয়োজন। এর নিচের ডিভাইসগুলো গেমটি খেলার জন্য একেবারে অনুপযুক্ত।

আর সব থেকে বেশি যেটা প্রয়োজন সেটি হল একটি ভালো ইন্টারনেট কানেকশন। যা ছাড়া গেমটি কোনভাবেই চালানো সম্ভব নয়।

এরপূর্বে পাবজি মোবাইল ইন্ডিয়া খেলার জন্য নূন্যতম অ্যান্ড্রয়েড ভার্সন এর প্রয়োজন ছিল ৪.৩। তবে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এই ভার্সনে ক্ষেত্রে প্রযোজ্য নয়। তবে এই ৪.৩ ভার্সনটি এখন অনেকেই ব্যবহার করেনন না।

অ্যান্ড্রয়েড এর ভার্সন ছাড়া অন্যান্য ভার্সন যেমন IOS এবং অ্যাপেলের ডিভাইস সম্পর্কে এখনও সরাসরি কোনো তথ্য সংস্থার তরফ থেকে পাওয়া যায়নি।

“ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া খেলতে ন্যূনতম কেমন ডিভাইস প্রয়োজন, জেনে নিন”-এ 1-টি মন্তব্য

Leave a Reply