ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া বিটা ভার্সন রিলিজ হলো আজ, পুরনো অ্যাকাউন্ট ফিরে পাওয়া যাবে কিনা জেনে নিন

ভারতীয় পাবজি মোবাইল অর্থাৎ ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া ভারতে ১৮ই জুন লঞ্চ হতে পারে, এমনটাই বিভিন্ন সূত্র মারফত খবর এসেছে। তবে ১৮ তারিখ গেমটি রিলিজ হোক আর নাইবা হোক, তার একদিন আগে অর্থাৎ ১৭ ই জুন বহু আকাঙ্খিত এই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এর বিটা ভার্সন টি ইতিমধ্যে রিলিজ করেছে krafton। সাথেই গেমটি খেলার জন্য সীমিত সংখ্যক ইউজারদের সুযোগ করে দেয়া হয়েছে।

বিটা ভার্সন টি প্রকাশ পেলেও সকলেই কিন্তু গেমটি খেলতে পারবেন না। একটি নির্দিষ্ট সংখ্যক ইউজাররাই খেলার সুযোগ পাচ্ছেন। তবে krafton এর তরফ থেকে জানানো হয়েছে আগামী দিনে বিটা ভার্সন ডাউনলোডের জন্য নতুন স্লট যুক্ত করবেন তারা। মে মাসের প্রথম দিকেই জানানো হয়েছিল ভারতে পুনরায় প্রকাশ পেতে চলেছে পাবজি মোবাইল এবং সেই ভার্সনটির নতুনভাবে নাম হবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। আর সেই মে মাসেই মাঝামাঝি অর্থাৎ ১৮ তারিখ প্রি-রেজিষ্ট্রেশন ও শুরু হয়। প্রায় একমাস গেমটির রিলিজের জন্য অধীর অপেক্ষায় বসে ছিলেন সকলেই। যা আজ প্রায় অবসানের দিকেই।

১৭ ই জুন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তাদের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট শেয়ার করে। যেখানে তারা বলেন গেমটির বিটা ভার্সন চালু হয়ে গিয়েছে এবং নির্দিষ্ট সংখ্যক গেমাররা গেমটি ডাউনলোড করে তা খেলার সুযোগ পাবেন। তারা তাদের গেমটির বিষয়ে অভিজ্ঞতা সম্পর্কে একটি ফিডব্যাকও জানাতে পারবেন।

ফেসবুকে প্রকাশ পাওয়া লিঙ্ক টি থেকে অনেকেই গেমটি ডাউনলোড করে ফেলেছেন ইতিমধ্যেই। তবে কিছু সংখ্যক গেমাররা অভিযোগ জানিয়েছেন লিংক টি সঠিকভাবে কাজ করছে না এবং ‘ইন্টার্নাল সার্ভার এরর’ অথবা টেস্টিং প্রোগ্রাম সর্বোচ্চ সীমা পার হয়ে গিয়েছে এমনই দেখাচ্ছে সেখানে। ক্রাফটন জানিয়েছে বৃহস্পতিবার এর মধ্যেই এ সমস্যার সমাধান করবেন তারা এবং ফাইনাল ভার্সন প্রকাশ পাওয়ার আগেই সকলকে খেলার সুযোগ দেওয়া হবে।

আরো পড়ুন- ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া খেলতে ন্যূনতম কেমন ডিভাইস প্রয়োজন, জেনে নিন

ডেটা মাইগ্রেশন: পুরনো অ্যাকাউন্ট ফিরে পাওয়া যাবে ?

এবার চলে আসা যাক ডেটা মাইগ্রেশনের বিষয়ে। অনেকের মনে প্রশ্ন থাকতে পারে যে পাবজি মোবাইল থেকে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়াতে নিজের একাউন্ট পরিবর্তনের পর পুরনো একাউন্ট এর সমস্ত ডেটা ফিরে পাওয়া যাবে কিনা? প্রত্যেক পাবজি মোবাইল গেম এর জন্য এটি একটি সুখবর। পুরনো একাউন্ট থেকে নতুন একাউন্টে লগইন এর পর আপনি আপনার পুরনো একাউন্ট এর সমস্ত তথ্য গুলি ফিরে পাবেন। তবে এখানে কিছু স্টেপ ফলো করতে হবে আপনাকে। ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লগইন এর পর সেখানে একেবারে নতুন একটি একাউন্ট খুলবে। নতুন একাউন্ট খোলার পরে আপনি সেটিং থেকে ফেসবুকে লগইন করতে পারবেন। আর সেখানে গিয়ে আপনাকে আপনার পুরনো ফেসবুক আইডি লগইন করতে হবে যেটি পাবজি মোবাইলের সাথে লিংক করা ছিল। ফেসবুক অ্যাকাউন্টে লগইন করলেই আপনি আপনার পুরনো একাউন্ট ফিরে পেয়ে যাবেন কোন সমস্যা ছাড়াই।

এখানে জেনে রাখা প্রয়োজন, যদি আপনি একবার ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তে লগইন করে ফেলেন তবে পুনরায় আপনি আপনার পাবজি মোবাইল এর পুরনো অ্যাকাউন্টএ ফিরতে পারবেন না।

Leave a Reply