Adidas লোগো সহ ভারতীয় ক্রিকেট দলের নতুন জার্সির উদ্বোধন

ভারতীয় ক্রিকেট: নতুন জার্সির উদ্বোধন হলো ভারতীয় ক্রিকেট দলের। সম্প্রতি ভারতের ক্রিকেট দলের অফিসিয়াল কিট স্পনসর পেয়েছে adidas india। আর এই নতুন কোম্পানির লোগো সহ ভারতীয় ক্রিকেট দলের ওডিআই টি-টোয়েন্টি ও টেস্ট দলের জার্সি মুম্বাই ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধন করা হলো। যার একটি ভিডিও বিসিসিআই ও এডিডাস ইন্ডিয়া তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত করেছে যেটি আপনারা নিচে দেখতে পাচ্ছেন।

ভারতীয় ক্রিকেট দলের পূর্ববর্তী কিট স্পন্সর ছিল Killer, আর এর পূর্বে ছিল গেমিং সংস্থা MPL যাকে নিয়ে সমালোচনা দেখা যায় ক্রিকেট মহলে। কিন্তু এবার বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ডের হাতে কিট স্পনসটশিপ দেয়া হলো অবশ্যই এখানে মনে রাখতে হবে ভারতীয় ক্রিকেট দলের জার্সির স্পন্সরশিপের জন্য নিলাম আয়োজিত হয় এই নিলামে যে জয়লাভ করে তাকেই স্পন্সর করা হয়। সংবাদ মাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী ৩৫০ কোটি টাকায় ভারতের ক্রিকেট দলের জার্সির কিট স্পন্সর adidas কে দেওয়া হয়েছে। তবে বিসিসিআই অর্থ মূল্যের তথ্য প্রকাশিত করেনি।

আরো পড়ুন, 2027 ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে

এই প্রসঙ্গে বিসিসিআই সেক্রেটারি মিস্টার জয় শাহ বলেছেন যে, “আমি কিট স্পনসর হিসেবে @adidas-এর সাথে @BCCI-এর অংশীদারিত্ব ঘোষণা করতে পেরে আনন্দিত। আমরা ক্রিকেট খেলার উন্নতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং বিশ্বের শীর্ষস্থানীয় স্পোর্টসওয়্যার ব্র্যান্ডগুলির মধ্যে একটির সাথে অংশীদার হতে আরও বেশি উত্তেজিত। জাহাজে স্বাগতম, @adidas।” টুইটারে লিখেছেন জয় শাহ।

ভারতীয় ক্রিকেট দলের স্পন্সর তালিকা

  • টিম স্পন্সর- বর্তমানে নেই
  • টাইটেল স্পন্সর- মাস্টার কার্ড
  • কিট স্পন্সর- এডিডাস
  • অফিসিয়াল পার্টনার- Dream 11, Hyundai, LafargeHolcim (Ambuja Cements and ACC)
  • অফিসিয়াল ব্রডকাস্টার- বর্তমানে নেই

২০১৯ সালের সেপ্টেম্বর মাস থেকে ২০২৩ সাল মার্চ মাস পর্যন্ত Byju’s ভারতীয় ক্রিকেট দলের টিম স্পন্সর ছিল। এবছরের মার্চ মাসে তাদের মেয়াদ শেষ হয়ে গেছে, সেই কারণে ভারতীয় দলের টিম স্পনসর এর স্থান খালি রয়েছে।

Leave a Reply