4 ওডিআই ম্যাচের সাসপেনশন থেকে বাঁচলো ইশান কিসান

বড়সড় সাসপেনশনের মুখ থেকে বাঁচলো ঈশান কিষান। ভারত নিউজিল্যান্ড প্রথম একদিনের ম্যাচে ইশান কৃষানের বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি লেগ আম্পায়ার কে প্রতারিত করেছে। প্রসঙ্গত প্রথম একদিনের ম্যাচে টম লেথম ব্যাট করার সময় লেথম বলটি খেলার পর পেছন থেকে ঈশান কিষান নিজের হাতের গ্লাভস দিয়ে উইকেটের বেল ফেলে দেন এবং তারপর লেগ আম্পায়ারের কে আপিল করেন আউটের জন্য।

পরে ভিডিওতে স্পষ্ট দেখা যায় যে ঈশান কিষান নিজের থেকে গ্লাভস দিয়ে উইকেটের বেলটি ফেলেছেন এবং তারপর লেগ আম্পায়ারের কাছে আউটের আবেদন করছেন। যা স্পষ্ট লেগ আম্পিয়ারের কাছে অনার্য আপিল করা। যার জন্য আইসিসি নিয়ম অনুসারে চার ম্যাচের সাসপেনশন হতে পারত। কিন্তু ম্যাচের রেফারি জাভাগল শ্রীনাথ ঈশান কিষান কে ওয়ার্নিং দিয়ে ছেড়ে দিয়েছে।

আরো পড়ুন- আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিল|icc world test championship points table in bengali (21-2023)

কি ভুল হয়েছে ঈশান কিশানের?

ঈশান কিষান স্কয়ার লেগ আম্পায়ারকে কৌশলে বিশ্বাস করার চেষ্টা করেছিলেন যে লাথাম হায়দরাবাদে প্রথম ওডিআইতে নিজের স্টাম্পে হিড উইকেট করেছেন।
ঈশান কিষান টম লাথামের বরখাস্তের জন্য আবেদন করেছিলেন, কিন্তু রিপ্লেতে দেখা গেছে উইকেটরক্ষক ইচ্ছাকৃতভাবে তার খালি গ্লাভ দিয়ে উইকেটের বেল ছিটকে দিয়েছিলেন তার দ্বিতীয় প্রচেষ্টায়। ল্যাথামের বলে আঘাত করার অনেক পরে এটি করা হয়েছিল।

অনার্য এই সুবিধা নেওয়ার জন্য ঈশান কিশানকে আইসিসি করা শাস্তি দিতে পারতো কিন্তু ম্যাচের দুই অ্যাম্পিয়ার তার বিরুদ্ধে কোন অফিসিয়াল অভিযোগ না করায় ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ ঈশান কিশান কে ওয়ার্নিং দিয়ে ছেড়ে দেন।

Leave a Reply