পুনরায় ভারতে ফিরতে চলেছে পাবজি। পাবজি মোবাইল ইন্ডিয়ার নতুন টিজারটি মুক্তি পাবে শীঘ্রই

কয়েক মাস আগে ভারত সরকার দেশের সুরক্ষার জন্য ভারতে ব্যান করেছিল পাবজি মোবাইল গেমটি। এর পরেই আরেকটি নতুন ভারতীয় গেম FAUG এর মুক্তির খবর আসা মাত্রই ধীরে ধীরে বিতর্কের সূত্রপাত; যা দিন দিন বেড়েই চলেছে। বিতর্কের মাঝে বিভিন্ন দিক থেকে ভেসে আসা গুজব গুলি ইন্ধন যোগাচ্ছে সম্পূর্ণ বিষয়টির মধ্যে। এই গুজবের মাঝে এমন এক খবর সামনে এসেছে যা গেমারদের মুখে হাসি ফোটাবে। সম্প্রতি ইউটিউবে এমন এক ভিডিও আপলোড করা হয়েছে যেখান থেকে জানা গেছে, আগামী ১৫ ই জানুয়ারি থেকে ১৯ শে জানুয়ারির মধ্যে আসতে পারে পাবজি মোবাইল ইন্ডিয়ার নতুন টিজারটি

পাবজি মোবাইল ইন্ডিয়ার নতুন টিজারটি মুক্তি পাবে শীঘ্রই

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী এর আগে আসা টিজারটির মতই পাবজি মোবাইল ইন্ডিয়ার নতুন টিজারটিতে থাকতে পারে ইউটিউব এর বড় বড় কনটেন্ট ক্রিয়েটররা। ২০২১ সালের শুরুতে এমন একটি সুখবর অবশ্যই প্রত্যেকটি পাবজি মোবাইল প্লেয়ার দের কাছে বড় একটি ব্যাপার। যারা এতদিন ধরে অধীর আগ্রহে অপেক্ষা করছিল এই গেমটির জন্য।

পাবজি মোবাইল ইন্ডিয়াকে পুনরায় ভারতে আনব্যান এবং সঠিক উপায় যাতে সকলে নির্দ্বিধায় এটিকে খেলতে পারে সে জন্য একটি দল গঠন করা হয়েছে। পাবজি মোবাইল ইন্ডিয়ার সমস্ত কার্যকলাপ পরিচালনা করবে এই দলটি। যেটি নিয়োগ করা হয়েছে krafton Inc দ্বারা। krafton Inc এর প্রধান আনেশ আরবিন্দ, যিনি পূর্বে পাবজির প্রধান কোম্পানি tencent এর সাথে কাজ করেছেন।

krafton Inc এর প্রধান মিস্টার আরবিন্দ ভারতে পুনরায় গেমটি কে চালু করার জন্য ভারত সরকারের কাছে আবেদন জানান। প্রতিবেদন অনুযায়ী তারা আগামী মার্চ মাসের মধ্যেই ভারতে গেমটি কে পুনরায় ফিরিয়ে আনবার চেষ্টা করছেন। তবে এ বিষয়ে কোনো নিশ্চয়তা দেননি তারা।

আরও পড়ুন-অপেক্ষার অবসান। FAU-G আসতে চলেছে এই জানুয়ারী মাসেই

আরও জানা গিয়েছে, ভারত সরকার ভারতে পাবজি আনবেন নিয়ে কিছু প্রশ্নের উত্তর দিয়েছে যেখানে মন্ত্রণালয় এ বিষয়ে নিশ্চিত করেছেন যে এই গেমটি প্লে-স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে, যার কারণে নতুনভাবে এটি ডাউনলোড করা যাবে না। তবে এটির সার্ভার বন্ধ করা হয়নি, যে কেউই গেমটিকে খেলতে পারবে অনায়াসে।

ভারতের পাবজি মোবাইল এর যে টুর্নামেন্ট আয়োজন করা হতো সেগুলিও সম্প্রতি বন্ধ রয়েছে পুরোপুরি। তবে এই টুর্নামেন্টে ভারতে পুনরায় চালু করা হবে কি না সে প্রশ্নের উত্তরে skysports এর সিইও শিবা নন্দী জানিয়েছেন; সরকার খেলার অনুমতি দিলেও যেহেতু গেমটি ব্যান করা হয়েছে সে ক্ষেত্রে আনব্যান না হওয়া পর্যন্ত টুর্নামেন্টের আয়োজন কোনোভাবেই সম্ভব নয়।

পাবজি গেম এর বিভিন্ন দেশের বিভিন্ন সংস্করণ রয়েছে। যেমন চীনের জন্য গেম ফর পিস, কোরিয়া অর্থাৎ জাপানের জন্য পাবজি মোবাইল কোরিয়ান ভার্সন ও ভিয়েতনাম ও তাইওয়ানের জন্য রয়েছে একটি আলাদা পাবজি মোবাইল সংস্করণ। এখন দেখার বিষয় ভারতেও এই গেমের নিজস্ব সংস্করণ পাবজি মোবাইল ইন্ডিয়া কত দিনের মধ্যে চালু হয়

“পুনরায় ভারতে ফিরতে চলেছে পাবজি। পাবজি মোবাইল ইন্ডিয়ার নতুন টিজারটি মুক্তি পাবে শীঘ্রই”-এ 2-টি মন্তব্য

Leave a Reply