অতিমারির মোকাবেলায় এবার 4400 আইসোলেশন কোচ তৈরি করল রেলওয়ে। দেখুন বিস্তারিত

বর্তমানে ভারতে করোনা অতিমারির দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় আমাদের হসপিটাল গুলি চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। বিভিন্ন রাজ্যে পজেটিভ রোগীদের বেড দিতে সমস্যা হচ্ছে। সেই কারণে এবার ভারতীয় রেলওয়ে এগিয়ে এল সাহায্যের জন্য।

ভারতের ‘Ministry of Railway‘ একটি সাংবাদিক বিবৃতিতে জানিয়েছে যে বর্তমানে তারা 298 টি সম্পূর্ণ আইসোলেশন কামরা স্থানান্তরিত করতে পেরেছে। যেখানে বেড সংখ্যা 4700 আনুমানিক। বিবৃতিতে আরও বলা হয়েছে যে প্রত্যেকটি কামরায় দুটি করে অক্সিজেন সিলিন্ডার ও দুটি অগ্নিনির্বাপক যন্ত্র থাকবে। কামরা টি নির্দিষ্ট স্টেশন গুলোতে রাখা হবে এবং যে প্লাটফর্মে কামরাটি থাকবে সেটি পুরো ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হবে।

আরো পড়ুন- 24 ঘন্টার মধ্যে 3.6 কোটি টাকা রিলিফ ফান্ডে জোগাড় করলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা

প্রত্যেকটি রাজ্যের চাহিদা অনুযায়ী কামরা গুলি সরবরাহ করা হবে। ইতিমধ্যে মহারাষ্ট্রে 60 টি কামড়া নিয়ে যাওয়া হয়েছে। মধ্যপ্রদেশে 42 টি মোতায়েন করা হয়েছে, ভূপাল 20 কোচ। এছাড়া সম্প্রতি আসাম রাজ্য থেকে আইসোলেশন কামড়ায় চাওয়ায় 21 টি কামরা গুয়াহাটি ও 20 টি শিলচর নিয়ে যাওয়া হয়েছে, দিল্লিতে মোতায়েন করা হয়েছে 75 টি কোচ।

ভারতীয় রেলওয়ে তরফ থেকে জানানো হয়েছে যে এখনো পর্যন্ত তারা 4400 আইসোলেশন কামরা তৈরি করেছে, যার বেড সংখ্যা প্রায় 70,000

Leave a Reply