স্যামসাং: ১টিবি স্টোরেজ সহ স্যামসাংয়ের নতুন স্মার্টফোন লঞ্চ হলো ভারতে

স্যামসাং: স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা লঞ্চ হলো ভারতে। স্যামসাংয়ের নতুন স্মার্টফোনের স্টোরেজ ১টিবি।

ভারতে ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল স্যামসাংয়ের এস২২ সিরিজের নতুন স্মার্টফোন, এই লাইনআপে ছিল স্যামসাং গ্যালাক্সি এস২২, স্যামসাং গ্যালাক্সি এস২২ প্লাস এবং স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা। ভারতে লঞ্চ হওয়ার পর স্যামসাংয়ের এই স্মার্টফোন অনেক ভারতীয়দেরই নজর কেড়েছিল, শুধু তাই নয় স্মার্টফোনে ব্যবহার করা হয়েছিল স্ন্যাপড্রাগন প্রসেসর, যেখানে অন্যান্য স্যামসাংয়ের স্মার্টফোনগুলোতে Exynos প্রসেসর ব্যবহার করা হচ্ছিল। এই তিনটি স্মার্টফোন ভেরিয়েন্ট এর মধ্যে স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা এর দুটি স্টোরেজ ভেরিয়েন্ট ভারতে লঞ্চ করা হয়েছিল, যেগুলো হল ১২জিবি, ২৫৬জিবি স্টোরেজ এবং ১২জিবি, ৫১২জিবি স্টোরেজ। সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা এর নতুন একটি মডেল ভারতে লঞ্চ হয়েছে, এই স্মার্টফোনের স্টোরেজ ১২ জিবি ও ১টিবি।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা; ফিচার ও স্পেসিফিকেশন:

স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের এই স্মার্টফোনের থাকছে স্নাপড্রাগণ ৮ জেন ১ চিপসেট। ৬.৮ ইঞ্চির কিউএইচডি প্লাস এজ ডাইনামিক এমোলেড টুএক্স ডিসপ্লে দেওয়া হয়েছে এই স্মার্টফোনে ডিসপ্লেতে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ।

গরিলা গ্লাস প্রটেকশন, আই কমফোর্ট শিল্ড, ভিশন বুস্টার থাকছে এই স্মার্ট ফোনের ডিসপ্লে তে।

স্মার্টফোনটির স্টোরেজ সবচেয়ে আকর্ষণীয়, স্মার্টফোনে থাকছে ১২ জিবি এবং ১টিবি ইন্টারনাল স্টোরেজ।

গ্রাফিক্সের জন্য থাকছে অ্যাড্রিনো জিপিইউ এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে এই স্মার্টফোনটি।

ফিঙ্গারপ্রিন্ট দেওয়া হয়েছে ডিসপ্লের মধ্যে, এছাড়াও থাকছে একেজি স্পিকার, এস পেন সাপোর্ট, ৫০০০ মেগাহার্টজ ব্যাটারি, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস এবং ওয়ারলেস পাওয়ারশেয়ার সাপোর্ট।

কানেক্টিভিটি হিসেবে দেওয়া হয়েছে ওয়াইফাই, ফাইভ-জি, ব্লুটুথ, জিপিএস, এনএফসি, এবং চার্জিং এর জন্য থাকছে ইউএসবি type-c চার্জিং পোর্ট।

স্যামসাং গ্যালাক্সি এস২২ স্মার্টফোনে মোট তিনটি ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে। প্রধান বা প্রাইমারি ক্যামেরা সেন্সরটি থাকবে ১০৮ মেগাপিক্সেল এর, সেকেন্ডারি ক্যামেরা থাকছে ১২ মেগাপিক্সেল ও ১০ মেগাপিক্সেল টেলি ফটো সেনসর। সেলফির জন্য দেয়া হয়েছে ৪০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

আরো পড়ুন-হোয়াটসঅ্যাপ: নয়া আপডেট, একসঙ্গে চারটি ফোনে একই আইডি ব্যাবহার করবেন কিভাবে?

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা; দাম ও অন্যান্য:

স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোনটির ১টিবি ভেরিয়েন্ট এর দাম ভারতে ১,৩৪,৯৯৯ টাকা। আগামী ২৮শে মার্চ সন্ধ্যা ৬ টা থেকে স্যামসাং এর অফিশিয়াল ওয়েবসাইটে এই স্মার্টফোনের বিক্রি শুরু হবে। ২৮ তারিখ এই স্মার্টফোনটি কিনলে থাকছে স্যামসাং গ্যালাক্সি ওয়াচ৪ বিনামূল্যে, শুধু তাই নয় অতিরিক্ত ৮ হাজার টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে স্মার্টফোনের উপর।

Leave a Reply