বিসিসিআই প্রেসিডেন্ট পদে আবারো সৌরভ গাঙ্গুলী। দেখুন বিশদে

আবারো বিসিসিআই সভাপতি পদে রয়ে গেল সৌরভ গাঙ্গুলী, একইসঙ্গে সচিব পদে বহাল রইল জয় শাহ

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে শুনানি ছিল এই মামলার কিন্তু সেটি আবারো পিছিয়ে যায়। প্রসঙ্গত 2019 সালে সৌরভ গাঙ্গুলি ও জয় সহ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও সচিব পদে নিযুক্ত হয় এবং 2020 সালে তাদের দুজনেরই মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু বিশ্বজোড়া অতিমারির কারণে সভাপতি পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। এরপর বোর্ডের তরফ থেকে সুপ্রিম কোর্টে এই দুই জনের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা হয়। সেই মামলার শুনানির দেওয়ার কথা ছিল বৃহস্পতিবার। কিন্তু আবারও প্রায় দুই সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হল শুনানি প্রক্রিয়া। ফলে বিসিসিআইয়ের কোন পদে বর্তমানে পরিবর্তন করা সম্ভব হলো না।

আরো পড়ুন- ‘ক্ষমা চাওয়া উচিত দর্শকদের কাছে’- KKR এর হারের পর টুইট শাহরুখ খানের

লোধা কমিটির নিয়ম অনুসারে ক্রিকেটের প্রশাসক পদে যে কোন ব্যক্তি 6 বছরের জন্য থাকতে পারবে। সেটি রাজ্য প্রশাসন বা বিসিসিআই দুটি ক্ষেত্রেই একই নিয়ম প্রযোজ্য হবে। সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহ দুজনেই নিজস্ব রাজ্য ক্রিকেট কমিটিতে অতীতে বিভিন্ন পদ সামলেছেন। নিয়ম অনুসারে 2020 সালে তাদের প্রশাসনিক পদের 6 বছরের মেয়াদ শেষ হয়ে গেছে। এরপর সুপ্রিম কোর্টে আবেদন করলেও করোনা অতিমারির কারণে শুনানি পিছিয়ে যাচ্ছে এবং এই শুনানি না হওয়া পর্যন্ত বিসিসিআই তাদের প্রশাসনিক পদগুলিতে কোনো পরিবর্তন করতে পারবে না।

সৌরভ গাঙ্গুলী সভাপতি থাকাকালীনই 2020 সালে করোনা অতিমারির মধ্যেও দুবাইতে বায়ো-বাবল নিয়োম বিধির মধ্যে সুষ্ঠুভাবে আইপিএল সম্ভব হয়েছে এবং এবছরও ভারতে বর্তমানে একই পদ্ধতিতে দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করা হয়েছে।

Leave a Reply