ওয়াশিংটন সুন্দর ও শুভমান গিলের পরিবর্তন পাঠাচ্ছে বিসিসিআই

Eng Vs Ind Test Series 2021: ইংল্যান্ড বনাম ভারত ৫ ম্যাচের টেস্ট সিরিজে চোট গ্রস্থ ৩ জন ক্রিকেটারের পরিবর্তন খেলোয়ার কে ইংল্যান্ডে পাঠাচ্ছে বিসিসিআই। ২৬ জুলাই এবিষয়ে সাংবাদিক বিবৃতি দিয়ে বিসিসিআই তাদের ওয়েবসাইটে জানিয়েছে।

বিসিসিআই তাদের ওয়েবসাইটে জানিয়েছে ওয়াশিংটন সুন্দর তার ডান হাতে ইন্জেকশন নিয়েছে। কিন্তু তার সুস্থ হতে দীর্ঘ সময় লাগবে, ফলে তিনি সিরিজ থেকে বাদ পড়লেন।

ফাস্ট বোলার আভেশ খান তার বাঁ হাতের বুড়ো আঙ্গুলে চোট পেয়েছেন প্রথম অনুশীলন ম্যাচ খেলার সময়। এক্সরে রিপোর্ট দেখে তার ফ্র্যাকচার ধরা পড়েছে। তিনিও সিরিজ থেকে বাদ পড়েছেন।

ওপেনার ব্যাটসম্যান শুভমান গিল তার বাঁ পায়ে চোট পেয়েছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার সময়। তিনিও সিরিজ থেকে বাদ পড়েছেন এবং ইতিমধ্যে ভারতে ফিরে এসেছে।

উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন এবং তার রিপোর্ট নেগেটিভ এসেছে। টেস্ট সিরিজ খেলার জন্য তিনি বিসিসিআইয়ের মেডিকেল টিমের থেকে ছাড়পত্র পেয়েছেন এবং তিনি দলের সঙ্গে যোগদান করেছেন। এছাড়া ঋষভের সংস্পর্শে আসা বোলিং কোচ ভরত অরুণ, ঋদ্ধিমান সাহা ও অভিমুন্য ঈশ্বরণ নিজেদের আইসোলেশন মেয়াদ সম্পন্ন করেছেন।

উপরে উল্লেখিত তিনজন ক্রিকেটারের পরিবর্তন খেলোয়াড় রূপে বিসিসিআইয়ের প্রধান নির্বাচক কমিটি পৃথ্বী শসূর্য কুমার যাদব কে বেছে নিয়েছেন ইংল্যান্ডে পাঠানোর জন্য। এছাড়া স্ট্যান্ডবাই খেলোয়াড় রূপে রাখা হয়েছে প্রসিদ্ধ কৃষ্ণ ও আরজান নাগওয়াসওয়ালা কে।

আরো পড়ুন- একে অপরকে ঈদের শুভেচ্ছা জানালেন ভারতের এই দুই ক্রিকেটার- দেখুন ভিডিও

সুতরাং ইংল্যান্ড সিরিজের জন্য বর্তমান ভারতীয় দল, রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিংক্য রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পান্ত (উইকেট-কিপার), রবি আশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামী, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, উমেশ যাদব, কেএল রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), অভিমন্যু ইশ্বরেন, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব।

Leave a Reply