প্রায় ৪৫ মিনিট পরিষেবা বন্ধ, whatsapp কে নিয়ে টুইটারে ট্রল signal অ্যাপের

গত শুক্রবার অর্থাৎ ১৯ মার্চ প্রায় ৪৫ মিনিটেরও বেশি সময় ধরে পরিষেবা বন্ধ হয়ে যায় হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জারইনস্টাগ্রামের। আর এই সুযোগেই সিগনাল (Signal) অ্যাপ টুইটারে হোয়াটসঅ্যাপকে ট্রোল করতে ছাড়লো না। সিগন্যাল তার টুইটার হ্যান্ডেলে টুইটের মধ্য দিয়ে বেশ মজা করেই ব্যঙ্গ করলো হোয়াটসঅ্যাপকে।

whatsapp কে নিয়ে টুইটারে ট্রল signal অ্যাপের

গত ১৯ তারিখ রাত ১১ টা নাগাদ হঠাৎই বন্ধ হয়ে যায় ফেসবুকের অন্তর্গত তিনটি অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম। হোয়াটসঅ্যাপে এই সময়ে কোন ছবি, ম্যাসেজ, ভিডিও বা ভয়েস কল করা যাচ্ছিল না। এই সমস্যার চলে প্রায় ৪৫ মিনিটের বেশি সময় ধরে। আর এই সময়কে যথাযথ কাজে লাগিয়ে হোয়াটসঅ্যাপ কে তীব্র ব্যঙ্গ করে বর্তমানে তারই প্রতিযোগী আরেক মেসেজিং অ্যাপ সিগনাল।

আরো পড়ুন – ৪০ মিনিটের বেশি সময় ধরে বন্ধ হয়ে যায় হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, কারণ অজানা

বর্তমানে সিগন্যাল অ্যাপটি হোয়াটসঅ্যাপের বিপক্ষে এক কড়া প্রতিযোগী। বিশেষত হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক এবং ইলন মাস্কের টুইটে সিগন্যালের নাম উল্লেখের পর থেকেই লাইমলাইটে এই অ্যাপ্লিকেশনটি।

হোয়াটসঅ্যাপের পরিষেবা ব্যাহত হওয়ায় আরো কিছুটা গতি অর্জন করেছে এই সিগনাল। যে মুহূর্তে পরিষেবা ব্যাহত হয় ঠিক সেই মুহূর্তেই অনেক ইউজার হোয়াটসঅ্যাপ কে নিয়ে টুইট করতে থাকে। আর এই সুযোগকে সিগন্যাল একেবারেই হাতছাড়া করেনি। সিগন্যাল তাদের টুইটার হ্যান্ডেলে হোয়াটসঅ্যাপ কে ব্যঙ্গ করে বলে, বিপুল পরিমাণ ইউজার হোয়াটসঅ্যাপ ছেড়ে সিগনালে যুক্ত হয়েছে, তাদেরকে স্বাগত। তারা সরাসরি এটাও জানায়, হোয়াটসঅ্যাপের পরিষেবা ব্যাহত হওয়ার কিছুক্ষণের মধ্যেই অনেক নতুন ইউজার সিগনালে সাইন আপ করেছে। সিগন্যাল এর আগেও এমন অনেক টুইট করে ইউজারদের নজর কেড়েছে, তাদের সফলতার পেছনে এটিও একটি কারণ।

বছরের শুরুতেই হোয়াটসঅ্যাপ পরিষেবা এই নিয়ে দুইবার ব্যাহত হলো, এছাড়াও হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি পরিবর্তনের ঘোষণা হওয়ার পর অনেকেরই বিশ্বাস উঠেছে এই অ্যাপ্লিকেশনের উপর থেকে। যার কারণে বেশ খানিকটা গতি অর্জন করেছে সিগনাল। ভারত এই অ্যাপ্লিকেশনটির প্লে-স্টোরে ডাউনলোড ২ সপ্তাহের ব্যবধানে বেড়েছে প্রায় ২৬.৪ মিলিয়ন।

“প্রায় ৪৫ মিনিট পরিষেবা বন্ধ, whatsapp কে নিয়ে টুইটারে ট্রল signal অ্যাপের”-এ 1-টি মন্তব্য

Leave a Reply