টুইটার ও ফেসবুক থেকে ছাঁটাই হওয়া কর্মীদের চাকরি দেবে এই ভারতীয় সংস্থা

সম্প্রতি আমেরিকায় টেক জায়েন্ট ফেসবুক ও টুইটার থেকে প্রচুর পরিমাণ কর্মী ছাঁটাই করা হয়েছে, যাদের মধ্যে অসংখ্য ভারতীয় রয়েছে। সেই সমস্ত ভারতীয় কর্মীকে দেশের মাটিতে কাজ করার আহ্বান জানালো এক ভারতীয় টেকনোলজি সংস্থা।

বিশ্বের বৃহত্তর টেকনোলজি সংস্থা টুইটার, ফেসবুক, মাইক্রোসফট, স্পটিফাই ইত্যাদি কোম্পানিগুলিকে মিলিয়ে মোট ৫২ হাজারেরও বেশি কর্মী ছাঁটাই করা হয়েছে। এদের মধ্যে যারা ভারতীয় রয়েছে তাদেরকে ভারতে আসার আহ্বান জানিয়েছে ভারতীয় টেকনোলজি সংস্থা “ড্রিম স্পোর্টস” (Dream sports)। ড্রিম স্পোর্টস এর নামটা যদি অপরিচিত লাগে তবে বলে রাখি ড্রিম ইলেভেনের (Dream11) নামটা তো সবাই শুনেছেন। এই দুটি একই কোম্পানি, ড্রিম স্পোর্সের ceo হর্ষ জৈন টুইটারে লিখেছেন যে,

“মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২২ সালের সমস্ত প্রযুক্তি সমস্ত থেকে ছাঁটাই হওয়া ভারতীয়দের দেশে ফিরে আসার কথা মনে করিয়ে দিন (বিশেষ করে যাদের ভিসা সমস্যা আছে) ভারতীয় প্রযুক্তিকে পরবর্তী দশকে আমাদের উচ্চ-বৃদ্ধির সম্ভাবনা উপলব্ধি করতে সাহায্য করার জন্য!”
“যদি আপনি বা আপনার পরিচিত কেউ উপরের কথাগুলির সঙ্গে একমত হন তাহলে, ড্রিম স্পোর্টস গ্রুপের সাথে যোগাযোগ করুন। আমরা ড্রিমস্পোর্টস লাভজনক একটি সংস্থা, ৮ বিলিয়নের একটি কোম্পানি, ১৫০ মিলিয়নের বেশি ব্যবহারকারী এবং ১০ টি পোর্টফোলিও কোম্পানি রয়েছে।”
“ফ্যান্টাসি স্পোর্টস, এনএফটি, স্পোর্টস ওটিটি, ফিনটেক, স্পোর্টস এক্সপেরিয়েন্স- যারা ক্রমাগত মহান প্রতিভা খুঁজছে, বিশেষ করে ডিজাইন, পণ্য এবং প্রযুক্তিতে নেতৃত্বের অভিজ্ঞতা সহ।”

আরো পড়ুন-বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতু। চালু হলো পর্যটকদের জন্য

ড্রিম ইলেভেন প্রথম ফ্যান্টাসি গেমিং কোম্পানি যারা ইউনিকর্ন পর্যায়ে পৌঁছে গেছে। হর্স জৈন আমেরিকায় কাজ করা অভিজ্ঞতা সম্পন্ন ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে চান এবং ভারতের টেক ইকো সিস্টেমকে আরো শক্তিশালী করতে চান।

Leave a Reply