CPL-এ নতুন দল কিনল আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজি

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ: কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের পর তৃতীয় ফ্র্যাঞ্চাইজি রূপে CPL-এ দল কিনল রাজস্থান রয়েলস। ৩০ জুলাই রাজস্থান রয়েলস তার সোশ্যাল মিডিয়ায় এই খবরটি প্রকাশ করেছে। রাজস্থান রয়েলস মালিকানা সংস্থা রয়েলস স্পোর্টস গ্রুপ CPL দল ‘বার্বাডোস ট্রাইডেন্টস‘ (Barbados Tridents) এর অধিকাংশ শেয়ার কিনে নিয়েছে।

২০২১ সালে আয়োজিত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দলটির নতুন নামকরণ হলো ‘বার্বাডোস রয়্যালস‘। এখনো পর্যন্ত ২ বার CPL টুর্নামেন্ট জয়ী হয়েছে এই ফ্র্যাঞ্চাইজি। রয়েলস স্পোর্টস গ্রুপের চেয়ারপারসন মনোজ বাদলে বলেছেন যে, “বার্বাডোস CPL ফ্র্যাঞ্চাইজিতে সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব অর্জনের জন্য আমরা মণীশ প্যাটেলের সাথে এই চুক্তিতে স্বাক্ষর করতে পেরে আনন্দিত।”
“বার্বাডোস সরকারের সহায়তার জন্য আমরা অত্যন্ত কৃতজ্ঞ এবং আমরা দেশের ক্রিকেট এবং পর্যটন উভয় ক্ষেত্রেই ইতিবাচক প্রভাব ফেলতে উন্মুখ।”

এছাড়া রাজস্থান রয়েলসের ডিরেক্টর শ্রীলংকান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা বলেছেন যে, “বার্বাডোস রয়্যালস হবে রয়্যালস ক্রিকেট বাস্তুতন্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ। স্থানীয় খেলোয়াড়দের একটি দুর্দান্ত প্রতিভা আমাদের রয়্যালস গ্রুপকে উপকৃত করবে। এমন কৌশল উদ্ভাবন এবং বিকাশের সুযোগ রয়েছে। আমরা ক্রিকেট খেলায় কীভাবে উন্নতি ঘটাতে পারি সে বিষয়ে আমরাও উচ্ছ্বসিত।”

আরো পড়ুন- দুই হাত নেই, পা দিয়ে খেলছেন ক্যারাম। শচীন টেন্ডুলকার শেয়ার করতেই ভাইরাল যুবক

২০২১ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL) শুরু হবে ২৬ আগস্ট থেকে এবং ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। আইপিএলের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি রূপে রাজস্থান রয়্যালস এই CPL ফ্র্যাঞ্চাইজির অংশীদারিত্ব কিনলো। এর পূর্বে ২০২০ সালে St Lucia Zouks ফ্র্যাঞ্চাইজি কেনে ভারতের পাঞ্জাব কিংস। সবার প্রথমে আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ২০১৫ সালে CPL দল ‘রেড স্টিল‘ কে কিনে নেয় এবং নাম পরিবর্তন করে রাখা হয় ‘ত্রিনবাগো নাইট রাইডার্স‘, যারা এখনো পর্যন্ত ৪ বার এই টুর্নামেন্টে জয়লাভ করেছে।

Leave a Reply