আচমকা অবসর নিলেন শ্রীলংকার এই ক্রিকেটার

সদ্য সমাপ্ত হয়েছে শ্রীলঙ্কা ভারত সীমিত ওভারের ক্রিকেট সিরিজ, যেখানে ওয়ানডে সিরিজ ভারত ২-১ ব্যবধানে জয়লাভ করেছে ও টি-টোয়েন্টি সিরিজ শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে জয়লাভ করেছে। কিন্তু সম্প্রতি শ্রীলংকার ফাস্ট বোলার অলরাউন্ডার ‘ইসুরু উদানা‘ আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা করেছে। শুক্রবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে একটি চিঠির মাধ্যমে ইসুরু উদানা তার এই মতামত জানিয়েছেন।

৩১ জুলাই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকে সাংবাদিক বিবৃতি করে খবরটি প্রকাশ করা হয়েছে। ইসুরু উদানা শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে জানিয়েছে যে, “আমি বিশ্বাস করি আমার জন্য সময় এসেছে পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য পথ তৈরি করেদেবার। এটা অত্যন্ত গর্ব এবং আবেগ, এবং অদম্য অঙ্গীকারের সাথে যে আমি আমার দেশের প্রতিনিধিত্ব করেছি এবং সেবা করেছি।”

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি প্রথম শ্রীলংকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেন। এরপর ২০১২ সালে একদিনের ক্রিকেটে অভিষেক হয় এই অলরাউন্ডারের। কিন্তু তিনি শ্রীলঙ্কান দলে ২০১৭ সাল থেকে ক্রমাগত নিয়মিত সদস্য হয়ে ওঠেন সীমিত ওভারের ক্রিকেট ফরম্যাটে। প্রসঙ্গত শ্রীলংকার হয়ে তিনি একটিও টেস্ট ম্যাচ খেলেননি। এই নিয়ে গত তিন মাসে ৩ জন শ্রীলঙ্কান অলরাউন্ডার অবসর নিলেন। ইসুরু উদানা ২০২০ সালে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলেছিলেন। যেখানে তিনি ১০ ম্যাচে ৮ টি উইকেট সংগ্রহ করেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বর্তমানে চালিয়ে যাবেন।

আরো পড়ুন- অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন, ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস

ইসুরু উদানার পরিসংখ্যান
ফরম্যাটম্যাচরানউইকেট
ওয়ানডে২১২৩৭১৮
টি-টোয়েন্টি৩৪২৫৬২৭

Leave a Reply