2020 সালে ভারতে সেরা 10টি ডাউনলোড করা গেমের তালিকা প্রকাশিত ছিল

ভারতে সেরা 10টি ডাউনলোড করা গেম

বর্তমানে ভারতবর্ষে মোবাইল গেম অন্যতম দ্রুত গতিতে গড়ে ওঠা ইন্ডাস্ট্রি গুলোর মধ্যে একটি। অবশ্যই তার অন্যতম কারণ হলো 4G নেটওয়ার্ক পরিষেবা। ‘Make in india‘ প্রকল্পের উদ্দেশ্যকে সামনে রেখে 2016 সালে ভারতের প্রথমবার 4G পরিষেবা নিয়ে আসা হয়।এর সঙ্গে উন্নত হয় স্মার্ট মোবাইল প্রযুক্তি, উন্নত প্রসেসর ও 4G নেটওয়ার্ক উপলব্ধ মোবাইল ভারতের বাজার ছেয়ে ফেলে। 

এর সুবাদে জন্ম হয় ‘মোবাইল গেমিং ইন্ডাস্ট্রি‘। পাবজি মোবাইল লঞ্চ হবার পর থেকেই গেমিং ইন্ডাস্ট্রি নতুন রাস্তা পায়। ইউটিউব এবং ফেসবুকে বিভিন্ন গেমিং চ্যানেল গুলি ভিডিও আপলোড ও স্ট্রিমিং করতে শুরু করে। আজ অর্থাৎ 2021 সালে গেমিং ইন্ডাস্ট্রি কারোর কাছে অপরিচিত নয়।

ভারতে সেরা 10টি ডাউনলোড করা গেম

2020 সালের বেশিরভাগ সময় যেহেতু লকডাউনের কারণে ঘরে বন্ধ থাকতে হয়েছে। সেই কারণে গেম খেলা ছোট থেকে বড় প্রায় বেশিরভাগ লোকের কাছে দৈনন্দিন বিনোদনের জায়গা হয়ে উঠেছিল। 

এবার প্রকাশিত হলো 2020 সালে ভারতের সবচেয়ে বেশি ডাউনলোড করা গেমের তালিকা:-

10/Hill climbing racing

9/Temple run-2

8/Subway princess

7/Subway surfer

6/Pubg mobile

top10mobilegameinindia 1
ভারতে সেরা 10টি ডাউনলোড করা গেম

5/Bubble shooter

4/Free fire

3/Hunter assassin

2/Carrom pool

1/Ludo king

Ludo king শীর্ষ স্থান এবং Carrom pool দ্বিতীয় স্থান ধরে রেখেছে সমস্ত গেম গুলির মধ্যে। 2016 সালে লঞ্চ হয় লুডো কিং, এর পর থেকেই বিগত বছর গুলোতে ভারতের গেমিং ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় গেমের তালিকায় সব সময় রয়েছে এই লুডো কিং।

আরো পড়ুন- পুনরায় ভারতে ফিরতে চলেছে পাবজি। পাবজি মোবাইল ইন্ডিয়ার নতুন টিজারটি মুক্তি পাবে শীঘ্রই

সবচেয়ে বেশি ডাউনলোড করা গেম ভারতে

চতুর্থ স্থান দখল করে আছে ফ্রী-ফায়ার, ভারতে পাবজি মোবাইল নিষিদ্ধ হওয়ার পর থেকেই ফ্রি-ফায়ারের ডাউনলোডের সংখ্যা বেড়েছে। এছাড়া সারা পৃথিবী জুড়ে ফ্রী-ফায়ার সবচেয়ে বেশি ডাউনলোড করা গেমের মধ্যে একটি। পাবজি ভারতে নিষিদ্ধ হওয়ার পরও পাবজি ষষ্ঠ স্থান দখল করে রেখেছে ভারতে।

নিবন্ধটিতে দেওয়া তথ্য গুলি Sportskeeda.com থেকে নেওয়া হয়েছে 

Leave a Reply