শীর্ষ স্থানীয় ১০ জন মহিলা ইউটিউবার। ভারতীয় 10 জন মহিলা ইউটিউবার

ভারতীয় 10 জন মহিলা ইউটিউবার: ভারতে ছেলেদের পাশাপাশি মেয়েরাও ইউটিউবার হিসাবে বেশ সফলতা অর্জন করছে। ২০২০ সালে মহিলা ভারতীয় ইউটিউবারদের শীর্ষে যারা রয়েছেন তাদের ব্যাপারে সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হল।

ভারতীয় 10 জন মহিলা ইউটিউবার

10. নিহারিকা সিং (Captain Nick 2.36M)

ভারতের শীর্ষ ১০ জন মহিলা ইউটিউবারদের মধ্যে ১০ নম্বর স্থানে যিনি রয়েছেন তিনি হলেন নিহারিকা সিং। নীহারিকার ইউটিউব চ্যানেলের নাম ক্যাপ্টেন নিক। তিনি প্রথম ইউটিউব ভিডিও পোস্ট করা শুরু করেন ২০১৬ সালের জানুয়ারি মাসে। তিনি সাধারণত তার চ্যানেলে কমেডি ভিডিও বানিয়ে থাকেন। বর্তমানে তার ২৩ লক্ষের বেশি সাবস্ক্রাইবার রয়েছে। 

9. তৃষা (Indian Girl Trisha 2.45M)

৯ নম্বর স্থানে রয়েছে যে এই ইউটিউব চ্যানেলটি তার নাম হলো ইন্ডিয়ান গার্ল চ্যানেল তৃষা। চ্যানেলটি যিনি তৈরি করেছেন তার নাম তৃষা। তিনি তার এই চ্যানেলে মেকআপ টিপস, বিউটি হ্যাক ইত্যাদি ভিডিও পোস্ট করেন। বর্তমানে তার সাবস্ক্রাইবারের পরিমান ২৪ লক্ষ্যেরও বেশি।

8. সোনালী ভাদুরিয়া (Live to dance 2.68M)

নবম স্থানে যিনি করেছেন তার নাম হলো সোনালী ভাদুরিয়া। তার চ্যানেলটির নাম লাইভ টু ডান্স উইথ সোনালী। তিনি চ্যানেলটি শুরু করেছিলেন ২০১৬ সালের জানুয়ারি মাসে। চ্যানেলটিতে সোনালী নাচের ভিডিও পোস্ট করে থাকেন। বর্তমানে তার ২৬ লক্ষ্য সাবস্ক্রাইবার রয়েছে। তিনি ১০০এরও বেশি ভিডিও পোস্ট করেছেন। 

7. অনিশা দিক্ষিত (Anisha Dixit 3.05M)

শীর্ষ তালিকায় ৭ নম্বর স্থানে যিনি রয়েছেন তিনি হলেন অনিশা দিক্ষিত। তার চ্যানেলের নাম তিনি নিজের নামেই রেখেছেন। তিনি তার চ্যানেলে ৪০০ এরও ভিডিও পোস্ট করেছেন। তিনি ২০১৩ সালে তার চ্যানেলটি তৈরি করেছেন। সাধারণত তিনি চ্যানেলটিতে আকর্ষণীয় কমেডি ভিডিও পোস্ট করেন। তার বর্তমানে সাবস্ক্রাইবারের পরিমাণ ৩০ লক্ষেরও বেশি। 

আরও পড়ুন – সেরা 10 টি ভারতীয় গেমিং চ্যানেল। ভারতীয় গেমিং ইউটিউব চ্যানেল

6. প্রাজাক্তা কোহলি (MostlySana 6.82M)

ষষ্ঠ নম্বরে যার কথা বলা যায় তিনি হলেন প্রাজাক্তা কোহলি। তার চ্যানেলটির নাম হল মোস্টলিসেন। তিনি তার চ্যানেলটি ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে শুরু করেন। প্রাজাক্তা চ্যানেলটিতে কমেডি ভিডিও পোস্ট করেন। তার বর্তমানে সাবস্ক্রাইবারের সংখ্যা ৬৮ লক্ষের বেশি। 

5. পূজা লুথরা (Puja Luthra 7.47M)

পঞ্চম স্থানে যিনি রয়েছেন তিনি হলেন পূজা লুথরা। তিনি তার চ্যানেলটির নাম তার নিজের নামে রেখেছেন। তিনি চার হাজারেরও বেশি ভিডিও তৈরি করেছেন। তিনি মূলত মেকআপ এবং ত্বক পরিচর্যার ভিডিও তৈরি করেন। বর্তমানে তার চ্যানেলের সাবস্ক্রাইবারের সংক্ষ্যা ৭৪ লক্ষ্যেরও বেশি। 

4. শ্রুতি আনন্দ (Shruti Arjun Anand 9.99M)

এই তালিকায় ৪ নম্বর স্থানে যে চ্যানেলটি রয়েছে সেটি হল শ্রুতি অর্জুন আনন্দ। আর এই চ্যানেলট যিনি তৈরি করেছেন তিনি হলেন শ্রুতি আনন্দ। তিনি ২০১১ সালের মার্চ মাসে চ্যানেলটি বানিয়েছিলেন। তিনি কমেডি ভিডিও এবং ছোট গল্পের ভিডিও পোস্ট করেন। বর্তমানে তার সাবস্ক্রাইবারের পরিমাণ ৯৯ লক্ষেরও বেশি। 

3. কবিতা সিং (Kabita’s Kitchen 12.8M)

তৃতীয় স্থানে যিনি আছেন তিনি হলেন কবিতা সিং। তার চ্যানেলটির নাম কবিতাস্ কিচেন। তিনি এই চ্যানেলটি ২০১৪ সালে বানিয়েছিলেন। তিনি তার চ্যানেলে ৮০০ এরও বেশি ভিডিও পোস্ট করেছেন। তিনি এই চ্যানেলটিতে নানা খাবারের রেসিপি নিয়ে ভিডিও বানান। বর্তমানে সাবস্ক্রাইবারের পরিমাণ ১২০ লক্ষেরও বেশি। 

2. বাবলি সিং, ভারতী সিং, জিতুশ্রী (Anaysha 13.3M)

ভারতের মহিলা ইউটিউবারের তালিকায় ২ নম্বরে যে চ্যানেলটি রয়েছে সেটি হল আনায়সা। চ্যানেলটি বাবলি সিং, ভারতী সিং এবং জিতুশ্রী একসাথে পরিচালনা করেন। তারা চ্যানেলটি ২০১৬ সালে তৈরি করেছিলেন। বিউটি টিপস, মেকাপে এবং ফ্যাশানের ভিডিও তারা পোস্ট করেন। চ্যানেলটিতে ৩০০ এরও বেশী ভিডিও রয়েছে। বর্তমানে তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা ১৩ মিলিয়ন এর বেশি।

1. নিশা মাদুলিকা (Nisha Madhulika 13.4M)

শীর্ষ ইউটিউবারদের তালিকায় এক নম্বর স্থানে যিনি রয়েছেন তিনি হলেন নিশা মাদুলিকা। তার চ্যানেলটির নাম তিনি তার নিজের নামে রেখেছেন। তিনি ২০১১ সালে তার চ্যানেলটি তৈরি করেছেন। প্রায় ১৫০০ এরও বেশি ভিডিওটি পোস্ট করেছেন তিনি। তিনি তার চ্যানেলে খাবারের রেসিপি নিয়ে ভিডিও বানান। বর্তমানে তার চ্যানেলে ১৩.৪ কোটিরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে। 

Leave a Reply