প্রথম দিনেই রেকর্ড ভাঙলো FAUG, অ্যাকশন গেমের তালিকায় #1

গত ২৬এ জানুয়ারী ভারতের প্রজাতন্ত্র দিবসে গুগল প্লে স্টোরে প্রকাশ পেয়েছে সকল ভারতীয় গেমারদের বহু আকাঙ্খিত গেম FAUG। যে গেমটিকে অনেকেই মনে করেছিলেন পাবজি গেম এর একটি বিকল্প হিসেবে। গেমটি প্রকাশ পাওয়ার কয়েক মাস আগে থেকেই এটির প্রতি উত্তেজনা ছিল আকাশছোঁয়া। ব্যাঙ্গালোরের গেমিং কোম্পানি nCore games দ্বারা নির্মিত FAUG Mobile ভারতের সবথেকে জনপ্রিয় পাবজি মোবাইল গেমটির একটি বিকল্প হিসেবে পরিচিত হয়ে এসেছে প্রথম থেকেই। যে কারণে এটি প্রকাশ পাওয়ার পর থেকেই জনপ্রিয়তার শিখরে উঠে এসেছে কিছু সময়ের মধ্যে। যদিও গেমটি সম্পর্কে প্রথমেই জানানো হয়েছিল এটি পাবজি গেমটির বিকল্প নয়। গেমটি সমালোচনায় সবার উপরে থাকায় প্রকাশ পাওয়ার পরেই এটি ৫ মিলিয়ন ডাউনলোড পূর্ণ করে ফেলেছে মাত্র ১ দিনের মধ্যেই। যা একটি গেমের জন্য খুবই চিত্তাকর্ষক। গুগল প্লে-স্টোর এ এই গেমটির রেটিং 3.5 তারা এবং এখনো পর্যন্ত এটিতে ৩ লক্ষ ৬২ হাজার রিভিউ পড়েছে। যদিও সংখ্যাটি সময়ের সাথে সাথে পরিবর্তিত, হবে আশা করা যায় গেমটির রেটিং সময়ের সাথে সাথে বাড়তে থাকবে।

অ্যাকশন গেমের তালিকায় #1

source: twitter (@nCore_games)

FAUG mobile গেমটি প্লে-স্টোরে প্রকাশ পাওয়ার দিনটি এই জানুয়ারি মাসের প্রথমদিকে ঘোষণা করা হয়ে গিয়েছিল। বলিউডের অন্যতম তারকা অক্ষয় কুমার তার টুইটার অ্যাকাউন্টে গেমটি প্রকাশ পাওয়ার দিনটি ঘোষণা করার পর থেকেই এটির প্রতি সকল ভারতীয় গেমারদের চাহিদা আকাশছোঁয়া হয়ে পড়ে। অতিরিক্ত উত্তেজনা ও চাহিদার কারণে গেমটি প্লে স্টোরে একদিনে ডাউনলোডের রেকর্ড ভেঙে ফেলে। এছাড়া অ্যাকশন গেমের তালিকায় #1 এ উঠে এসেছে যা একটি ভারতীয় গেম হিসেবে দেশের কাছে গর্বের বিষয়।

এবার আসা যাক nCore games দ্বারা নির্মিত FAUG Mobile সম্পর্কে। গেমটিতে এখনো পর্যন্ত একটিই মোড যোগ করা হয়েছে। তবে ৫ v ৫ টিম ডেথ ম্যাচ ও ব্যাটেল রয়েল মোড টির উপর এখনো কাজ করা হচ্ছে এবং কিছুদিনের মধ্যেই হয়তো এই মোড দুটি যোগ করা হবে গেমটিতে। তবে এখন আপাততো একটি চরিত্র কে নিয়ে খেলতে হবে। গেমটিতে যে বিষয়টি নিয়ে সমস্ত গেমাররা হতাশ হয়েছেন সেটি হল- এটিতে কোন বন্দুক যোগ করা হয়নি, আপনাকে মিশনগুলো সম্পূর্ণ করতে হবে শুধু মিলি ওয়েপণ গুলি দিয়েই এবং সম্পূর্ণ মিশনটি তিন ঘণ্টার একটি মিশন হবে বলে জানানো হয়েছে।

আরো পড়ুন -দীর্ঘ প্রতীক্ষার পর ভারতে মুক্তি পেল Fau-g গেম।

প্লে-স্টোরে থাকা অন্যান্য জনপ্রিয় গেম যেমন – পাবজি মোবাইল, ফ্রী ফায়ার, কল অফ ডিউটি গেম গুলির মত এটিও সমান জনপ্রিয়তা পেলেও বাকি গেমগুলোর মত এটিও একেবারে বাগ (Bug) মুক্ত নয়। জন একজন টুইটার ব্যবহারকারী তার টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তিনি দেখান, শত্রুদের কাছ থেকে দূরে সরে গেমটির বেশিরভাগ লড়াই এড়িয়ে চলা সম্ভব। আশা করা যায় এমন গ্লিচ (glitch) এবং বাগ (bugs) গুলি নির্মাতারা ভবিষ্যতে গেমটি থেকে দূর করতে সক্ষম হবেন।

source: twitter (@shimonips)

“প্রথম দিনেই রেকর্ড ভাঙলো FAUG, অ্যাকশন গেমের তালিকায় #1”-এ 1-টি মন্তব্য

Leave a Reply