WhatsApp update: নতুন বছরে নতুন ফিচার, চ্যাট পিন করা যাবে একসাথে ৫ জনের

WhatsApp update: নতুন বছরের শুরুতেই নতুন আপডেট নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে চ্যাট লিস্টে মাত্র তিনটি নির্দিষ্ট চ্যাট উপরে পিন বা ফিক্সড করে রাখা যেত, এই পিন চ্যাট অপশন ঘিরেই হোয়াটসঅ্যাপ তোদের নতুন আপডেটটি নিয়ে এসেছে।

ভারত তথা বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন হলো whatsapp, যে কোনো ব্যক্তিগত, ব্যবসায়িক, সরকারি বিষয়গুলির উপর কথোপকথনের ক্ষেত্রে মানুষের সবথেকে পছন্দের এপ্লিকেশন বর্তমানে হোয়াটসঅ্যাপ। এর ব্যবহারকারীর সংখ্যা ছাড়িয়েছে ২ বিলিয়নেরও বেশি। যে কারণে হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের বিভিন্ন রকম সুবিধা অসুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন রকম আপডেট নিয়ে আসে অনবরত। ঠিক এইরকমই নতুন একটি আপডেট নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। নতুন বছরের নতুন আপডেট প্রত্যেকটি ব্যবহারকারীর জন্যেই বেশ সুবিধা জনক হবে বলে মনে করছেন তারা।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফ থেকে তাদের এই নতুন আপডেট সম্পর্কে জানানো হয়েছে এর পূর্বে হোয়াটসঅ্যাপে চ্যাট লিস্টে নির্দিষ্ট তিনজনকে পিন করে রাখা যেত অর্থাৎ তাদের মেসেজ আসুক বা না আসুক তাদের নাম সর্বদা চ্যাট লিস্টের উপরে থাকত, এক্ষেত্রেই হোয়াটসআপ নিয়ে এসেছে একটি বড় পরিবর্তন। হোয়াটসঅ্যাপ সম্পর্কিত খবর সরবরাহকারী পোর্টাল WaBetaInfo এর তরফ থেকে সম্প্রতি একটি আপডেটে জানানো হয়েছে হোয়াটসঅ্যাপে পিন চ্যাটের সংখ্যা ৩ থেকে বাড়িয়ে ৫ করা হবে। অর্থাৎ আগামী দিনে তিনজনের জায়গায় পাঁচজনের চ্যাট পিন করে রাখার সম্ভব হবে।

আরো পড়ুন -Online Games New Rules: অনলাইন গেমিং এ নতুন আইন নিয়ে কড়াকড়ি কেন্দ্রের

চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের এই পিন চ্যাট কিভাবে ব্যবহার করা হয় এবং এর কি সুবিধা রয়েছে। হোয়াটসঅ্যাপে পিন চ্যাট ব্যবহার করার ক্ষেত্রে প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপ খুলতে হবে, এরপর যে চ্যাটটি আপনি পিন করে রাখতে চান সেটি ক্লিক করতে হবে কিছুক্ষণের জন্য এবং তারপরেই উপরে বেশ কয়েকটি অপশন আপনি দেখতে পারবেন যার মধ্যে একটি থাকবে পিন আইকন, সেখানে ক্লিক করে আপনি আপনার পছন্দের ব্যক্তির চ্যাটটি পিন করে রাখতে পারবেন। এর সুবিধা হল আপনার হোয়াটসঅ্যাপে অনেক কন্টাক্ট এর মধ্যে তারা কখনো হারিয়ে যাবে না, তারা সবসময় থাকবে চ্যাট লিস্টের সবার উপরে।

“WhatsApp update: নতুন বছরে নতুন ফিচার, চ্যাট পিন করা যাবে একসাথে ৫ জনের”-এ 1-টি মন্তব্য

Leave a Reply