একজন খেলোয়ার নিয়ে ম্যাচ জেতা যায়না- নাসার হোসেন

Ind Vs Eng 2nd Test: দ্বিতীয় টেস্ট ম্যাচে পরাজয়ের পর সমালোচনায় সরব হলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসার হোসেন। তার মতে ইংল্যান্ডে বর্তমানে একজন ব্যাটসম্যান শুধু রান করছেন, সে হলো জো রুট। বাকি ব্যাটসম্যানদের জো রুটকে সাহায্য করতে হবে তবেই ইংল্যান্ড ভালো প্রদর্শন করবে।

নাসার হোসেন বলেছেন যে, “লর্ডসে ইংল্যান্ড অনেক ভালো ক্রিকেট খেলেছে এটা ভুলে গেলে চলবে না। পঞ্চম দিনে যখন ঋষভ পান্ত আউট হলেন তখন আমরা সবাই ভেবেছিলাম ইংল্যান্ড ১-০ করবে। কারণ ভারতের ব্যাটিংয়ে দুর্বলতা রয়েছে।”
“কিন্তু শুধুমাত্র রুটের রানের উপর ভরসা করে ইংল্যান্ড টেস্ট ম্যাচ জিততে পারবেনা। বোলারদের চোটের মধ্যেও রবিনসনের অবিশ্বাস্য সন্ধান পেয়েছে ইংল্যান্ড। সুতরাং এখনই সবকিছু শেষ সেটা বলা ঠিক হবে না, তবে অন্যদের রান করা খুব প্রয়োজন।”

পঞ্চম দিনের খেলার সময় ইংল্যান্ড ও ভারত উভয় দলের খেলোয়াড়দের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। আম্পায়ারদের বারে বারে খেলোয়াড়দের কে নিয়ন্ত্রনে রাখতে হয়েছে। কিন্তু কোন ক্রিকেটারই শেষ সীমা অতিক্রম করেনি ফলে যা টেস্ট ক্রিকেটের জন্য অত্যন্ত সুখবর। নাসার হোসেন এই প্রসঙ্গে বলেন যে,
“না, কোহলি যেভাবে ক্রিকেট খেলেন আমি এই ভারত কে কখনোই উত্তপ্ত করবো না। খেলার মাঝে ড্রামা এবং নাটক ছিল অন্যতম। আপনি কখনই চাইবেন না খেলোয়াড়রা শারীরিক হোক, যা লর্ডসে আমরা দেখিনি।”

আরো পড়ুন- ICC T20 World Cup 2021 time table

দ্বিতীয় টেস্ট ম্যাচে জয়ের সঙ্গেই ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ বছরের জন্য মূল্যবান ১২ পয়েন্ট নিজেদের খাতায় তুলল। ইংল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচ আয়োজিত হবে হেডিংলিতে যা শুরু হবে ২৫ আগস্ট। দ্বিতীয় টেস্টে ম্যান অব দ্যা ম্যাচ দেওয়া হয়েছে কেএল রাহুল কে, প্রথম ইনিংসে ১২৯ রান করার সুবাদে। বোলারদের মধ্যে মোট ৮ উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ দ্বিতীয় টেস্ট ম্যাচ।

Leave a Reply