অল্পের জন্য রক্ষা পেল ওয়ার্নার, স্মিথ, প্যাট কামিন্সরা। কি কারনে দেখুন বিস্তারিত

ভারতবর্ষে আইপিএল 2021 নিষিদ্ধ হওয়ার পর প্রত্যেক বিদেশি খেলোয়াড়দের দেশে ফেরানোর কাজ শুরু হয়। কিন্তু সমস্যা দেখা দেয় অস্ট্রেলিয়ান ক্রিকেটার দের নিয়ে, কারণ অস্ট্রেলিয়ার সরকার 15 মে পর্যন্ত ভারত থেকে আগত সমস্ত বিমান কে নিষিদ্ধ করে রেখেছে। এছাড়া অস্ট্রেলিয়ার সরকার কঠোর সিদ্ধান্ত নেয় যে বর্তমানে ভারত থেকে আগত সমস্ত নাগরিকদের অপরাধীর চোখে দেখা হবে। তাদের বড় অঙ্কের জরিমানা বা 5 বছরের জেলও পর্যন্ত হতে পারে বলে প্রকাশিত হয় অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে।

সেই কারণেই বিসিসিআই অস্ট্রেলিয়ার সমস্ত ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় পাঠানোর পূর্বে মালদ্বীপে কোয়ারেন্টাইনে রাখা হয়। এর ফলে অস্ট্রেলিয়ার সরকারের কোনো রকম অসুবিধা হবে না বলে বিসিসিআই জানিয়েছে। কিন্তু বেশ কিছুদিন ধরেই সংবাদমাধ্যমে চীনের পাঠানো স্যাটেলাইট নিয়ে চর্চা শুরু হয়। মহাকাশে নিজেদের স্পেস স্টেশন বানানোর লক্ষ্যে তারা একটি রকেট লঞ্চ করে কিন্তু মিশনটি ব্যর্থ হয় এবং রকেটের সাথে সমস্ত রকম কন্ট্রোল নিজেদের হাতের বাইরে চলে যায় বলে জানায় চীন।

আরো পড়ুন- এবার বড় পরিমাণ অর্থ দান করল SUN TV, সানরাইজার্স হায়দ্রাবাদের মালিকানা সংস্থা

মিশনের ধ্বংসাবশেষ কোথায় আছড়ে পড়বে তা নিয়ে বেশকিছুদিন জলঘোলা হতে থাকে এবং দুদিন আগে জানা যায় যে রকেটের ধ্বংসাবশেষ ভারত মহাসাগরের মালদ্বীপের আশেপাশে কোথাও পড়তে পারে। কিছুটা দুর্ভাগ্য বলতে পারেন 37 জন অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জন্য। বলতে গেলে একেবারে তাদের কান ঘেসে রকেটটি ভারত মহাসাগরে আছড়ে পড়ে। শব্দের গতিবেগের চেয়েও বেশি জোরে যখন রকেটের ধ্বংসাবশেষ মহাসাগরের সংস্পর্শে আসে তখন একটি বিকট শব্দ হয়, যা অবশ্যই হাড়-হিম করা একটি মুহূর্ত।

আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পরে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা অধীর আগ্রহে বসে আছে নিজেদের দেশে ফিরে যাওয়ার জন্য। এই ঘটনা অবশ্যই তাদের জীবনে অন্যরকম রোমাঞ্চ এনে দিয়েছিল।

“অল্পের জন্য রক্ষা পেল ওয়ার্নার, স্মিথ, প্যাট কামিন্সরা। কি কারনে দেখুন বিস্তারিত”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন