‘ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লাইট ভার্সন’ লঞ্চ করা হবেনা ভারতে! কেন?

মোবাইল গেমের মধ্যে সবচেয়ে জনপ্রিয় পাবজি মোবাইলের ইন্ডিয়ান ভার্সন ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। কিছুদিন আগে এই গেমটির লাইট ভার্সন ছড়িয়ে পড়েছিল ইন্টারনেট জগতে। পরে জানতে পারা যায় এগুলি সবই ভুয়া। Krafton কর্তৃপক্ষর তরফ থেকে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার লাইট ভার্সন সম্পর্কে কোন তথ্যই প্রদান করা হয়নি। আর এর উপরেই ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার প্লেয়ারদের জন্য আরো এক দুঃসংবাদ সামনে এলো। BGMI এর লাইট ভার্সন হয়তো ভারতে আর লঞ্চ করা হবে না।

BGMI এর প্লেয়াররা গেমটি লঞ্চ হওয়ার পর থেকেই গেমটির লাইট ভার্সন লঞ্চের দিকেই তাকিয়ে রয়েছেন। তবে সম্ভবত প্লেয়ারদের আশা অসম্পূর্ণই থেকে যাবে। পূর্বে পাবজি মোবাইল এর লাইট ভার্সন প্রকাশ পেয়েছিল ভারতে। যে সমস্ত প্লেয়াররা একটু কম মানের ডিভাইস ব্যবহার করেন তাদের জন্য গেমটি ছিল একেবারেই উপযুক্ত। যে সমস্ত স্মার্টফোনগুলোতে উপযুক্ত স্টোরেজ এবং ফিচার ছিল না সেই ধরণের ফোনেও অনায়াসে খেলা যেত লাইট ভার্সনটি। আর ঠিক এই কারণেই BGMI এর লাইট ভার্সন চালুর অপেক্ষায় রয়েছেন অনেক গেমাররা।

তবে গেমারদের জন্য দুঃসংবাদ নিয়ে এসেছে ক্রাফটন। কারণ ব্যাটেল গ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার এই নির্মাণ সংস্থা গেমটির লাইট ভার্সন নিয়ে কোনো তথ্য প্রকাশ করেনি। যদিও অনলাইন মাধ্যমগুলোতে লাইট ভার্সন এপিকে ফাইল জালিয়াতি হয়েছিল এবং অনেক গেমাররা ভুলবশত সেগুলি ডাউনলোড করে ফেলেছিলেন। এই খবর জানার পর দক্ষিণ কোরিয়ার এই গেম নির্মাণ সংস্থা BGMI এর লাইট ভার্সন লঞ্চ নিয়ে জানিয়েছে এখনই তারা এই গেমটি লঞ্চ করার কথা ভাবছেন না। তবে গেমটি ভারতে কোন দিনই আসবে না এমনটাও তারা বলেনি। যে কারণে গেমারদের মনে তৈরি হয়েছে সংশয়।

আরো পড়ুন-ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের ‘লাইট ভার্সন’ জালিয়াতি, সতর্ক না হলেই বিপদ!

BGMI এর লাইট ভার্সন আদৌ তৈরি করা হবে কিনা এবং যদি তৈরি করা হয় তবে দেশে সেটি কবে লঞ্চ হবে সে ব্যাপারে কোনো স্পষ্ট তথ্য ক্রাফটন কর্তৃপক্ষ জানায়নি। গেমিং বিশেষজ্ঞদের মতে যদি গেমটির লাইট ভার্সন তৈরি করা হয় তবে আইওএস ডিভাইস গুলোর জন্য আলাদাভাবে এই ভার্সনটি তৈরি করতে হবে। অন্যদিকে তারা এটাও জানাচ্ছেন যেহেতু পাবজি মোবাইল গেমটির তুলনায় ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটি অনেকটাই কম স্টোরেজ ব্যবহার করে এবং কম মানের ডিভাইস গুলোতে অনায়াসেই খেলা যায় গেমটি সেক্ষেত্রে হয়তো ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সন ভারতে কোন দিনই লঞ্চ করবে না ক্রাফটন।

“‘ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লাইট ভার্সন’ লঞ্চ করা হবেনা ভারতে! কেন?”-এ 2-টি মন্তব্য

মন্তব্য করুন