৩,৩৬,০০০ এরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হলো ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে

বর্তমানে ভারতের সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। আর এই গেমে প্রায় ,৩ লক্ষ ৩৬ হাজারের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হল সম্পূর্ণভাবে। জালিয়াতির অভিযোগে অ্যাকাউন্টগুলো নিষিদ্ধ করেছে গেম নির্মাণ সংস্থা Krafton। কোরিয়ান এই গেম নির্মাণ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, যে সমস্ত অ্যাকাউন্টগুলির নিষিদ্ধ করা হয়েছে সেই সমস্ত অ্যাকাউন্ট হোল্ডার অর্থাৎ গেমাররা জালিয়াতি করে গেমটি খেলার চেষ্টা চালিয়েছেন, সেই সঙ্গে ব্যবহার করেছেন বেআইনি প্রোগ্রাম। ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এর অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতিতে জানানো হয়েছে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত এই ধরনের একাধিক একাউন্ট এর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ভারতে কিছুদিন আগেই প্রকাশ পেয়েছে পাবজি মোবাইলের এই ভারতীয় ভার্সন, দিনটি ছিল ২ জুলাই। লঞ্চের পর থেকে এখনো পর্যন্ত প্লে-স্টোর থেকে ৪৮ মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে এই গেমটি। গেমটি কেবলমাত্র এন্ড্রয়েড ভার্সন গুলিতেই প্রকাশ পেয়েছে, Krafton এর তরফ থেকে জানানো হয়েছে আগামী দিনে আইওএস ডিভাইস গুলিতেও গেমটি লঞ্চ করা হবে। উল্লেখ্য, গেমটি লঞ্চের প্রথম সপ্তাহেই ৩৮ মিলিয়ন ডাউনলোড সংখ্যা ছাড়িয়ে ছিল এই গেমটি।

করিয়ান গেম নির্মাণ সংস্থার তরফ থেকে জানানো হয় আর কিছুদিনের মধ্যেই আইওএস ভার্সনে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটি লঞ্চ করা হবে। সেই বিষয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট ও করেছেন তারা। ইনস্টাগ্রাম পোস্ট-এ একটি বিশাল আকারের কোশ্চেন মার্ক এর ছবিও প্রকাশ করেছেন krafton। যে জিজ্ঞাসা চিহ্ন-এর নিচে রয়েছে অতি পরিচিত অ্যাপল এর লোগো। এর থেকে অনেকেই ধারণা করে নিয়েছেন হয়তো আর কিছুদিনের মধ্যেই আইওএস ডিভাইসগুলোতে প্রকাশ পেতে চলেছে এই গেম।

আরো পড়ুন-‘ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লাইট ভার্সন’ লঞ্চ করা হবেনা ভারতে! কেন?

ইনসাইড স্পোর্টসের একটি রিপোর্ট অনুযায়ী আগামী ২০ আগষ্ট এর আগেই সম্ভবত আইওএস ডিভাইস গুলোতে প্রকাশ পেতে পারে এই গেমটি। তবে তার আগেই প্রায় ৩ লক্ষ একাউন্ট পুরোপুরি নিষিদ্ধ করেছেন তারা। বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী গেমটির নিষিদ্ধকরন প্রক্রিয়াটি (BAN PAN) সঠিকভাবে কাজ না করায় গেমটিতে গত কয়েক সপ্তাহ ধরে জালিয়াতি দের সংখ্যা বেড়ে গিয়েছিল প্রচুর পরিমাণে। তবে Krafton এর একটি ইনস্টাগ্রাম পোস্টে তারা জানিয়েছেন অতি দ্রুতই গেমে থাকা সমস্ত জালিয়াতি দের অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ করা হবে এবং গেমটিতে একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করবেন তারা।

“৩,৩৬,০০০ এরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হলো ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন