মহাকাশ যাত্রায় জেফ বেজোসকে টেক্কা দিতে এগিয়ে এলেন আরো এক কোটিপতি

পৃথিবী ভ্রমণ এর স্বপ্ন প্রায় সকলেরই। সেই স্বপ্ন পূরণ হলেও মহাকাশ ভ্রমণের স্বপ্ন হয়তো সকলের পূরণ হয়না। কারণ এই স্বপ্ন দেখতে গেলে আপনাকেও কোটিপতি হতে হবে। তবে পৃথিবীতে এমন কয়েকজন আছেন যারা এই স্বপ্ন পূরণ করতে চলেছেন। তাদের মধ্যে অন্যতম অ্যামাজনের প্রাক্তন CEO জেফ বেজোস। যিনি বলেছিলেন আগামী ২০ জুলাই তার ভাই মার্ক বেজোস কে নিয়ে মহাকাশে পাড়ি দিতে চলেছেন। তবে জেফ বেজোস কে টেক্কা দিতে এগিয়ে এলেন আরো একজন কোটিপতি। তিনি এও জানান জেফ বেজোস এর আগেই মহাকাশে যাবেন তিনি। কে এই কোটিপতি জানেন?

ব্রিটিশ বিজনেস টাইকুন রিচার্ড চার্লস নিকোলাস ব্রানসন সম্প্রতি জানিয়েছেন আগামী ১১ই জুলাই মহাকাশে পাড়ি দিচ্ছেন তিনি। স্যার রিচার্ড ব্রানসন হলেন VIRGIN GALACTIC নামক ব্রিটিশ-আমেরিকান স্পেস ফ্লাইট সংস্থার প্রতিষ্ঠাতা। জেফ বেজস কে টেক্কা দিতে এবার এগিয়ে এলেন তিনিই।

রিচার্ড ব্র্যানসনের স্পেস ফ্লাইট সংস্থা ভার্জিন গ্যালাক্টিকের তরফ থেকে জানানো হয়, আগামী জুলাই মাসের ১১ তারিখ তিনি এবং আরও ৫ জন অর্থাৎ মোট ৬ মহাকাশের উদ্দেশ্যে যাত্রা করবেন। মহাকাশের উদ্দেশ্যে যাত্রা শুরু হবে নিউ মেক্সিকো থেকে। ভার্জিন গ্যালাক্টিক সংস্থার এটি চতুর্থ ফ্লাইট এবং এই প্রথমবার ভার্জিন গ্যালাক্টিক মানুষ নিয়ে পাড়ি দিতে চলেছে মহাকাশের উদ্দেশ্যে।

অপরদিকে জেফ বেজোস এবং তার ভাই নবশ্চর দের একটি দল নিয়ে মহাকাশের উদ্দেশ্যে পাড়ি দেওয়ার কথা জানিয়েছিলেন। জেফ বেজোস মহাকাশের উদ্দেশ্যে রওনা দেবেন ২০ তারিখ এবং এই যাত্রায় যারা উপস্থিত থাকবেন তাদের একটি তালিকাও তিনি প্রকাশ করেছিলেন। ভার্জিন গ্যালাক্টিক সংস্থার তরফ থেকেও যাত্রীদের একটি তালিকা পেশ করা হয়। জেফ বেজোস যে তারিখে মহাকাশের উদ্দেশ্যে রওনা দেবেন ঠিক সেই দিনেই অ্যাপোলো-১১ চাঁদের মাটি স্পর্শ করেছিল। আর এই ঐতিহাসিক ঘটনার ৫২ বছর পূর্তি উপলক্ষে এই দিন বেঁচে নেন তিনি। আর ওই দিনের ঠিক ৯ দিন আগে মহাকাশের উদ্দেশ্যে রওনা দেবেন রিচার্ড ব্র্যানসন।

আরো পড়ুন-এবার মহাকাশে পাড়ি দিতে চলেছেন অ্যামাজনের CEO জেফ বেজোস

রিচার্ড ব্র্যানসন তার টুইটার হ্যান্ডেলে জানান তিনি ১১ই জুলাই মহাকাশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন তিনি এবং মহাকাশে যাত্রা করার জন্য তার শারীরিক দিক থেকে কোন সমস্যা নেই এমনটাই জানিয়েছে তার চিকিৎসকরা।

“মহাকাশ যাত্রায় জেফ বেজোসকে টেক্কা দিতে এগিয়ে এলেন আরো এক কোটিপতি”-এ 3-টি মন্তব্য

Leave a Reply