এবারের দীপাবলি শুভ দীপাবলি হতে চলেছে বিসিসিআই এর কাছে

নিঃসন্দেহে এই দীপাবলি শুভ দীপাবলি হতে চলেছে ভারতের ক্রিকেট বোর্ডের কাছে। আইপিএল ২০২১ হতে বন্ধ হয়ে গেলেও, আইপিএল এর বাকি অংশ UAE-তে আয়োজন করতে সক্ষম হয়েছে বিসিসিআই। ফলে বিপুল অংকের অর্থের ক্ষতি থেকে রক্ষা পেল বিসিসিআই। এবার আরো একটি সুখবর নিয়ে এসেছে তারা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রাপ্ত খবর অনুযায়ী আগামী আগস্ট মাসে বিসিসিআই ২০২২ আইপিএল এর জন্য নতুন দুটি দলের নিলাম ডাকতে চলেছে। যদিও আইপিএল ২০২২ যে ১০ দলীয় হতে চলেছে সেটা পূর্বেই ঘোষণা হয়ে গিয়েছিল। নিলাম সম্পন্ন হয়ে গেলে দীপাবলীর পূর্বেই মোটা অংকের অর্থ বিসিসিআইয়ের ঘরে আসতে চলেছে। কিন্তু একটি নতুন দলের অন্তর্ভুক্তির জন্য কত টাকা দিতে হয় ফ্র্যাঞ্চাইজিগুলো কে?।

বিভিন্ন ওয়েবসাইটের তথ্য অনুযায়ী বিসিসিআই নতুন আইপিএল দলের জন্য ১৫০০-২০০০ কোটি টাকা সর্বনিম্ন মূল্য রাখতে চলেছে। ফলে ২০২২ আইপিএল হতে চলেছে ১০ দলীয়, আরও বেশিসংখ্যক ম্যাচ ও আরো বড় প্রতিযোগিতা।

আরো পড়ুন- WTC ফাইনাল নিয়ে গান লিখলেন এবং গিটার বাজিয়ে গান গাইলেন ট্রেন্ট বোল্ট। ভিডিও

কিন্তু কোন দুটি শহর বা কারা এই দল কেনার ব্যাপারে এগিয়ে রয়েছে?

গত এক বছর ধরে সংবাদমাধ্যমে চর্চিত যে শহরগুলির কথা বলা হয়েছে তা হলো আমাদাবাদ, লখনৌ, পুনে, কানপুর ইত্যাদি। এদের মধ্যে আমেদাবাদ ও লখনৌ সবার চেয়ে এগিয়ে আছে। ফ্র্যাঞ্চাইজি কেনার দিক দিয়ে সঞ্জীব গোয়েঙ্কার RPSG গ্রুপ ও আদানি গ্রুপ আগ্রহ প্রকাশ করেছে।

“এবারের দীপাবলি শুভ দীপাবলি হতে চলেছে বিসিসিআই এর কাছে”-এ 1-টি মন্তব্য

Leave a Reply