ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট: বড় আপডেট নিয়ে এল ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। BGMI তাদের সোশ্যাল মিডিয়ায় হিন্দি এবং ইংরেজি দুই ভাষাতেই ভিডিও পরিবেশনের মাধ্যমে সুস্পষ্টভাবে তাদের আপডেট খেলোয়াড়দের বোঝাবার চেষ্টা করেছে। আজ এই আপডেটগুলি নিয়েই বিশদে নিচে আলোচনা করা হলো। এছাড়া BGMI এর অফিশিয়াল ভিডিওটি পোষ্টের নিচে দেওয়া আছে।

M249 Gun:-

এখন থেকে M249 বন্দুক আর এয়ার ড্রপে পাওয়া যাবে না, করাকিন ম্যাপ ছাড়া বাকি সমস্ত ক্লাসিক ম্যাপে বাইরে এই M249 পাওয়া যাবে।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট
Screenshot credit- battleground mobile India
এয়ার ড্রপে নতুন বন্দুক:-

এখন থেকে এয়ার ড্রপে M249 এর বদলে Mg3 বন্দুক পাওয়া যাবে। Mg3 কেবলমাত্র এয়ার ড্রপেই পাওয়া যাবে।

Mg3 এর বৈশিষ্ট্য:-

এই Mg3 বন্দুক একটি মেশিন গান যার ফায়ার পাওয়ার খুব দ্রুত এবং এর একটি ম্যাগাজিনের ৭৫ টি গুলি থাকতে পারে। এই বন্ধুকে 7.62 এর গুলি ব্যবহৃত হবে। তবে এই বন্ধুকে গুলি রি-লোড করতে একটু বেশি সময় লাগবে। Mg3 বন্ধুকে কোন রকম অ্যাটাচমেন্ট লাগানো যাবেনা, সর্বোচ্চ 6x স্কোপ লাগানো যেতে পারে। এই বন্ধুকে কোন single shot মুড থাকবে না। এই বন্ধুকে স্ট্যান্ড থাকবে যা মাটিতে শুয়ে গুলি করার সময় অটোমেটিক খুলে যাবে।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট
Screenshot credit- battleground mobile India
Healing item:-

এই আপডেটের পর আপনারা হিলিং প্রোডাক্ট গুলি কে ছুড়ে একস্থান থেকে অন্যস্থানে ফেলতে পারবেন। কিন্তু ছোড়ার সময় যদি কোন দেওয়াল বা প্রাচীরে ধাক্কা খায় তবে তা ফিরে আসতে পারে। অর্থাৎ এখন থেকে হিলিং প্রোডাক্ট নিজের বন্ধুর কাছে ছুড়ে দেওয়া যাবে। স্মোক, গ্রেনেড, মলি যে অপশনে থাকে সেখানে এখন থেকে হিলিং সামগ্রী থাকবে।

নতুন রেংকিং বিভাগ:-

এখন Ace ও Conqueror বিভাগের মাঝে আরও একটি নতুন বিভাগ যুক্ত হলো যার নাম Ace Dominator। এছাড়া রেংকিং বিভাগে এখন থেকে একটি চ্যালেঞ্জ পয়েন্ট সিস্টেম থাকবে। এই পয়েন্ট পাওয়ার জন্য আপনাকে আপনার সহ খেলোয়াড়দের সঙ্গে একটি সম্পূর্ণ ম্যাচ সম্পন্ন করতে হবে। ম্যাচের মাঝপথে বেরিয়ে গেলে চলবে না, সহ খেলোয়াড়দের উপর আক্রমণ করলে চলবে না, এইগুলি ছাড়া আপনি যদি ম্যাচ জিততে নাও পারেন বা পূর্বের বাতিল হয়ে যান তবে আপনি এই পয়েন্ট পেতে পারেন। এই চ্যালেঞ্জ পয়েন্ট ১ লেভেল পর্যন্ত সম্পূর্ণ করতে পারলে আপনারা ক্লাসিক ম্যাচে পয়েন্ট বিয়োগ হওয়া থেকে আটকাতে পারবেন।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট
Screenshot credit- battleground mobile India
Mission Ignition Mode:-

এরাঙ্গেল ম্যাপে কিছু সময়ের জন্য এই Mission Ignition Mode আপনারা উপভোগ করতে পারবেন। এই মুড এরাঙ্গেল ম্যাপে আপনারা ৬ টি স্থানে পাবেন। এই মুডে অনেক আকর্ষণীয় জিনিস আপনারা উপভোগ করতে পারবেন।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া নতুন আপডেট
Screenshot credit- battleground mobile India
  • Automatic landing/ 3D view:- প্লেন থেকে লাফ দেওয়ার পর ম্যাপে শহরের নাম গুলিকে আপনারা 3D তে দেখতে পাবেন, নেটে মার্ক করা পয়েন্টে আপনারা অটোমেটিক ল্যান্ড করতে পারবেন।
  • Hyperlines:- এটি হলো ট্রেনের মতো দেখতে একটি ভাসমান যান। যার সময় এবং রাস্তা পূর্বনির্ধারিত থাকবে। এর সাহায্যে আপনি এক স্থান থেকে অন্য স্থানে যেতে পারবেন। ম্যাপে ‘মার্ক স্টেশন’ থাকবে যেখান থেকে আপনারা এটাতে ভ্রমণ করতে পারবেন।
  • Semi truck:- এটি হলো একটি ট্রাক যা বিশেষত ম্যাপের মধ্যে চলাচল করবে এবং এই ট্রাকের মধ্যে লুটে ভরা থাকবে। আপনি যদি এই ট্রাকগুলোকে ধ্বংস করতে সক্ষম হন তবে আপনি এই লুট পেতে পারেন।
  • G-38 gravity free motorcycle:- এটি মাটির উপর ভাসমান একটি যান যা দেখতে ভবিষ্যতের প্রযুক্তি তৈরি মোটরসাইকেলের মত। এই যানটিতে দু-জন লোক বসতে পারবে এবং এর সাহায্যে আপনারা জলে এবং স্থলে পুরো ম্যাপ ঘুরতে পারবেন।
  • Air conveyor:- এই যানটিতে মোট দু-জন লোক বসতে পারে। এই যানটির মাধ্যমে আপনারা ম্যাপের মধ্যে হাওয়ায় অনেক উঁচুতে উঠতে পারবেন ও এরপর প্যারাসুটের মাধ্যমে আপনারা অন্য স্থানে যেতে পারবেন।
  • ASM new gun:- Mission Ignition মুডে এই নতুন বন্দুকটি পাওয়া যাবে যেখানে 5.56 এর গুলি ব্যবহৃত হবে। এর একটি ম্যাগাজিনে ৩০ টি গুলি লোড করতে সক্ষম, স্কোপ ও অ্যাটাচমেন্ট এই বন্ধুকে ব্যবহার করা যেতে পারে।
  • Petrol dog:- ম্যাপের মধ্যে একটি puppy icon থাকবে যেখানে আপনি এই Petrol dog কে পাবেন। এর সাহায্যে আপনি দুর্লভ বন্দুক, হিলিং প্রোডাক্ট পেতে পারেন।
  • Tactical marking device:- এই ডিভাইসের সাহায্যে আপনার সহ খেলোয়াড় কোন দিকে গুলি চালাচ্ছে তার নির্দেশ দেবে, এছাড়া ম্যাপের রাস্তা ও আশেপাশে কোন গ্রেনেড থাকলে তার সূচনা দেবে।
  • Riot Shield:- এই নতুন মুডে hi-tech শহরগুলিতে আপনারা এই Riot Shield এর ব্যবহার করতে পারবেন। এটি একটি ডিফেন্স রূপে কাজ করবে, কিন্তু একবার সেট করার পর আপনারা সেটি সরাতে পারবেন না।
Customise sensitivity by each gun:-

খেলোয়াড়দের সুবিধার্থে BGMI প্রত্যেক বন্দুকের জন্য আলাদা সেন্সিভিটি সেটিং করে দিয়েছে। এই সেটিং আপনারা cloud-এ স্টোর করতে পারবেন।

Graphics:-

গ্রাফিক্সে কিছু নতুন সেন্সিভিটি যুক্ত করা হয়েছে, এছাড়া কিছু নতুন মোবাইলের জন্য 90fps যুক্ত করা হয়েছে।

Pick Up:-

এখন থেকে ম্যাচের মধ্যে কোনো অ্যাটাচমেন্ট বা স্কোপ যদি আপনি ফেলে দেন তবে তা আর অটোমেটিক Pick Up হবে না। এর জন্য সেটিংএ আলাদা একটি অপশন দেওয়া হয়েছে। এছাড়া এডভান্স সেটিং অপশনে এখন থেকে আপনারা প্রয়োজনীয় বন্দুকের অ্যাটাচমেন্ট সেট করতে পারবেন। যার ফলে ম্যাচের মধ্যে অটোমেটিক সেই অ্যাটাচমেন্ট গুলি আপনার বন্ধুকে সেট হয়ে যাবে।

এছাড়া কিছু অন্যান্য আপডেট করা হয়েছে ভিডিওটি সম্পূর্ণ দেখলে তা আপনারা বুঝতে পারবেন। যেমন, এরাঙ্গেল ও মিরামার ম্যাপে কিছু বাড়িতে কাচের জানলা দেওয়া হয়েছে, রয়েল পাসের আপডেট সাইকেলের জন্য ২ মাসের বদলে এখন ১ মাস করে দেওয়া হয়েছে, ম্যাচ জিতে যাওয়ার পর আপনারা একটি ব্রোঞ্জের স্ট্যাচু তৈরি করতে পারবেন।

Instagram source- BATTLEGROUNDS MOBILE INDIA

Leave a Reply