ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার পরবর্তী ‘সিজন ২০’ আসতে চলেছে খুব শীঘ্রই, কি কি থাকছে?

বর্তমানে ভারতের সবচেয়ে জনপ্রিয় মোবাইল গেম ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। আর এই গেমের পরবর্তী সিজন অর্থাৎ সিজন ২০ আসতে চলেছে খুব তাড়াতাড়ি। ইতিমধ্যেই পরবর্তী সিজনের আপডেটগুলি সামনে আসতে শুরু করে দিয়েছে। জেনে নিন পরবর্তী আপডেটে কি কি পরিবর্তন থাকছে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে।

কোরিয়ান গেমিং সংস্থার Krafton দ্বারা নির্মিত ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া বর্তমানে কেবল অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য উপলব্ধ। গেমটি iOS ইউজারদের জন্য এখনো লঞ্চ হয়নি ভারতের। আর সম্প্রতি এই গেমটির নতুন সিজন চালু করতে চলেছে ক্রাফটন। বর্তমানে গেমটির ১৯ তম সিজন চলছে যেটি আগামী ১৪ জুলাই শেষ হয়ে যাবে। আর ১৪ জুলাই থেকেই নতুন সিজনে নয়া রাঙ্কিং সিস্টেম রোল আউট, রয়েল পাস, নতুন ইন গেম আউট ফিট যুক্ত করতে চলেছেন ক্রফটন।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার গ্লোবাল ভার্সন অর্থাৎ পাবজি মোবাইল-এ পূর্বে রয়েল পাস থাকতো মোট দুই মাসের। তবে নতুন ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া এর রয়েল পাসের সময়সীমা হতে চলেছে এক মাস। ক্রফটনের অফিশিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে আগামী ১৪ জুলাই সিজন ১৯ শেষ হয়ে যাবে। এর পরবর্তী সিজেন কুড়ি রয়েল পাসের রেংকিং এর ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনতে চলেছেন তারা। নতুন সিজনের রয়েল পাস হবে ‘সাইকেল-মুভিং-ফরোয়ার্ড’ এর ভিত্তিতে। যে ক্ষেত্রে সৃজন কে একটা সিঙ্গেল সাইকেল ধরা হবে এবং তিনটি সাইকেল মিলিত হয়ে একটা সম্পূর্ণ সাইকেল বা সিজন শেষ হবে। যার পরেই শুরু হবে আবারও নতুন একটি সাইকেল।

ক্রাফটন এর তরফ থেকে জানানো হয়েছে, সিজেন কুড়িতে তারা মাসিক ভিত্তিতে সিজন চালাবে। পূর্ববর্তী সময়সীমা দুই মাসের পরিবর্তে একমাস করা হয়েছে এবং প্রতি মাসেই নতুনভাবে রয়েল পাস রিলিজ করা হবে। নতুন রয়েল পাস শুরু হতে চলেছে আগামী ১৪ জুলাই সন্ধ্যা ০৭.৩০ থেকে। নতুন সিজনের নাম দেয়া হয়েছে এম ১ এবং এর পরবর্তী সিজনের নাম অর্থাৎ সিজন ২১ এর নাম দেয়া হয়েছে এম ২। পরবর্তী সিজন গুলি ঠিক এভাবেই চলতে থাকবে।

আরো পড়ুন-গুগল প্লে-স্টোরে ‘Top free’ গেমের তালিকায় এক নম্বরে কোন গেম জানেন?

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের পরবর্তী রয়েল পাসের দাম হতে চলেছে নূন্যতম ৩৬০ গেমিং কারেন্সি (UC)। ক্রাফটন এর তরফ থেকে জানানো হয়েছে নির্দিষ্ট সময়সীমা পার হয়ে গেলে একটি সিজন দ্বিতীয় বার খেলা যাবে না। ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার সিজন ১৯ খেলা যাবে ১৪ জুলাই ভারতীয় সময় অনুযায়ী সকাল ৫টা বেজে ২৯ মিনিট ৫৯ সেকেন্ড পর্যন্ত।

“ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার পরবর্তী ‘সিজন ২০’ আসতে চলেছে খুব শীঘ্রই, কি কি থাকছে?”-এ 1-টি মন্তব্য

Leave a Reply