টেস্ট সিরিজের পূর্বে কোহলি, শাস্ত্রী কে টোটকা VVS লক্ষণের, কি বললেন তিনি

Ind Vs Eng Test Series 2021: ৪ আগস্ট থেকে শুরু হতে চলেছে ইংল্যান্ড বনাম ভারত ৫ ম্যাচের টেস্ট সিরিজ। আর এই টেস্ট সিরিজের পূর্বে বিরাট কোহলি ও ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর উদ্দেশ্যে বার্তা দিলেন ভিভিএস লক্ষ্মণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হেরে ইতিমধ্যে ভারতীয় দলকে অনেক সমালোচনার মুখোমুখি হতে হয়েছে।

“আমি বিশ্বাস করি ভারতীয় দলের সামগ্রিক মানসিকতা বদলে গেছে। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় জেতার সাথে সাথে, তারা যেভাবে অস্ট্রেলিয়াকে ব্রিসবেনে পরাজিত করে এবং সেই পদ্ধতিতে সিরিজ জিতেছে, যেখানে প্রথম পছন্দের অনেক খেলোয়াড় অনুপস্থিত ছিল। তা দেখায় যে এই দলে অনেক গভীরতা এবং চরিত্র রয়েছে। আমি মনে করি ফাস্ট বোলিং ইউনিট অত্যন্ত প্রবল হয়ে উঠেছে এবং তারা বিশ্বজুড়ে যেভাবে পারফর্ম করেছে, তার থেকে তারা আত্মবিশ্বাসি হয়েছে। রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির একটি বিষয় উল্লেখ করা দরকার – তাদের ব্যাটসম্যানদের ম্যাচজয়ী পারফরম্যান্স।”

আরো পড়ুন- নেটে ধোনিকে সমস্যায় ফেলতে এই স্পিনার, টি-টোয়েন্টি বিশ্বকাপে একেই দরকার- হরভজন সিং

“তারা বিদেশের মাটিতে এক বা দুই ব্যাটসম্যানের উপর অতিরিক্ত নির্ভর করে, বিশেষ করে ইংল্যান্ডের মতো কন্ডিশনে। আপনি যদি ৫ টেস্টের সিরিজে ইংল্যান্ডকে হারাতে চান, তাহলে আপনি আপনার ব্যাটিং ইউনিট থেকে সম্মিলিত পারফরম্যান্স করতে হবে। আপনি এক বা দুই ব্যাটসম্যানের পারফরম্যান্স আশা করতে পারেন না এবং তারপর আপনি সিরিজ জয়ের আশা করেন এবং এটি এমন একটি বিষয় যা রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি সম্বোধন করতে চান।”- স্টার স্পোর্টস এর অনুষ্ঠানে বলেছেন ভিভিএস লক্ষ্মণ

ভিভিএস লক্ষণের মতে বিদেশের মাটিতে ভারত কোন না কোন ব্যাটসম্যানের ওপর সম্পূর্ণভাবে নির্ভর হয়ে পড়ে। কিন্তু পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ জেতার জন্য সম্মিলিতভাবে ব্যাটসম্যানদের প্রদর্শন করা অত্যন্ত জরুরি। রোহিত, পুজারা, কোহলি, রাহানে ও ঋষভ পন্থের পারফরম্যান্স গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করছেন। ট্রেন্ট ব্রিজ, নটিংহামে ৪ আগস্ট ভারত প্রথম টেস্ট ম্যাচ শুরু করবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

Leave a Reply