t20 বিশ্বকাপ 2021: ১৫ জন সদস্যের ভারতীয় দল বাছাই করলেন জাহির খান

অক্টোবর মাস থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১। আর এর মধ্যেই ভারতীয় দলের প্রথম একাদশ কেমন হতে পারে সেই বিষয়ে চর্চা শুরু হয়েছে ক্রিকেটমহলে। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের মাটিতে সমাপ্ত হওয়া টি-টোয়েন্টি সিরিজ ও সম্প্রতি শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজের সাফল্য বিচার করে বহু তরুণ খেলোয়াড় কে জায়গা দিতে চাইছেন প্রাক্তন ক্রিকেটাররা।

এই বিষয়ে ক্রিকবাজ এর একটি অনুষ্ঠানে ভারতের প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্পর্কে টিম গঠন প্রসঙ্গে বলেছেন যে, “আমি কেএল রাহুল এবং রোহিত শর্মার কে ওপেন করাব। বিরাট ও সূর্য কুমার যাদব তাদের অনুসরণ করবে। আমি জানি বিরাট বিবৃতি দিয়েছেন যে তিনি ওপেনিং করতে চান কিন্তু আমি এখনো বলবো যে হার্দিক পান্ডিয়া যদি বোলিং করতে না পারেন তবে বিরাট ওপেন করবে। এই পরিস্থিতিতে আপনি একজন ব্যাটসম্যান কে বাদ দিতে পারেন এবং অতিরিক্ত বোলার খেলাতে পারেন।”

উইকেটকিপার রূপে ঋষভ পন্থ জাহিদ খানের প্রথম পছন্দ। বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার বা টি-নটরাজন, ওয়াশিংটন সুন্দর বা বরুণ চক্রবর্তী, যুবেন্দ্র চাহেল বা রহুল চাহার কে তিনি পরিস্থিতি অনুযায়ী প্রথম একাদশে সুযোগ দিতে বলেছেন।

আরো পড়ুন- ধোনি ও শ্রেয়াস আইয়ার কে ফুটবল খেলতে দেখে আফসোস করছেন বিরাট কোহলি

স্পিনারদের প্রসঙ্গে জাহিদ খান বলেছেন যে, “আমি চালকে প্রধান লেগস্পিনার হিসেবে রাখছি এবং রাহুল চাহার কে তার ব্যাকআপ হিসেবে নিচ্ছি। এই ফরম্যাটের আমরা দেখেছি যে লেগ স্পিনার এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়, চক্রবর্তী ও সুন্দর যারা নতুন বল দিয়ে বোলিং করতে পারেন। আপনি সেই মিশ্রন উপাদানটি চান, তবে আপনি চক্রবর্তীকে বেছে নিতে পারেন তবে অন্যথায় আপনি সুন্দর কেউ সাথে রাখতে পারেন।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাহির খানের বাছাই করা ১৫ জন সদস্যের দল, রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, ঈশান কিশান, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, যুবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরা, মোহাম্মদ শামী, রহুল চাহার, টি-নটরাজন/ভুবনেশ্বর কুমার, ওয়াশিংটন সুন্দর/বরুণ চক্রবর্তী।

Leave a Reply