অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস

খারাপ খবর ক্রিকেট জগতে, অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ড বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার বেন স্টোকস। ৩০ জুলাই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে সাংবাদিক বিবৃতি করে খবরটি প্রকাশ করা হয়েছে। এর ফলে আগত ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ থেকেও নিজের নাম তুলে নেন বেন স্টোকস। কিন্তু হঠাৎ কেন বেন স্টোকস আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন।

ইংল্যান্ড বনাম ভারত টেস্ট সিরিজে বেন স্ট্রোকসের পরিবর্তে ক্রেইগ ওভারটন কে ইংল্যান্ড দলে নেওয়া হয়েছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে গাইলস বলেছেন যে, “বেন তার অনুভূতি এবং সুস্থতার বিষয়ে মুখ খুলতে অসীম সাহস দেখিয়েছেন।”
“আমাদের প্রাথমিক ফোকাস সবসময় আমাদের সকলের মানসিক স্বাস্থ্য এবং কল্যাণ ছিল এবং থাকবে। আমাদের ক্রীড়াবিদদের খেলাধুলার প্রস্তুতি এবং খেলার দাবিগুলি একটি সাধারণ পরিবেশে নিরলস, কিন্তু চলমান মহামারী এটিকে আরও জটিল করে তুলেছে।”
“বেনকে যতদিন প্রয়োজন হবে ততদিন ছুটি দেওয়া হবে এবং আমরা ভবিষ্যতে তাকে ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলতে দেখার জন্য উন্মুখ।”

কেন সরে দাঁড়াচ্ছেন বেন স্টোকস?

প্রসঙ্গত বেন স্টোকস তার মানসিক স্বাস্থ্যের জন্যই ছুটি চেয়েছেন। জৈব সুরক্ষার বলয়ের করা নিয়ম বিধি, যেখান থেকে নিজেকে সরিয়ে পরিবারের সঙ্গে সময় দিতে চান এই ইংল্যান্ড অলরাউন্ডার। বর্তমান পরিস্থিতির জন্য প্রত্যেক ক্রিকেট সিরিজ গুলি এই জৈব সুরক্ষার বলয়ে সম্পন্ন হচ্ছে, যা দীর্ঘদিন মেনে চললে ক্রিকেটাররা যে মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বেন স্টোকসের এই সিদ্ধান্ত তার চূড়ান্ত উদাহরণ।

৪ আগস্ট থেকে শুরু হতে চলা ৫ ম্যাচের টেস্ট সিরিজ যা যথেষ্ট দীর্ঘ সময় ধরে চলবে। ফলে এই দীর্ঘ জৈব সুরক্ষা বলয়ের ক্রান্তি থেকে নিজেকে সরিয়ে নিলেন বেন স্টোকস। এছাড়া তিনি আঙুলের চোটের জন্য ভুগছেন দীর্ঘদিন, যার জন্য তার বোলিংয়ের গতিতে পরিবর্তন এসেছে। ফলে এটি একটি সুচিন্তিত সিদ্ধান্ত বলেই মনে করছেন ক্রিকেটমহল।

আরো পড়ুন- টেস্ট সিরিজের পূর্বে কোহলি, শাস্ত্রী কে টোটকা VVS লক্ষণের, কি বললেন তিনি

স্টোকসের সিদ্ধান্তে কি বললেন দীনেশ কার্তিক:-

বেন স্টোকসের খবরটি প্রকাশ্যে আসতেই দীনেশ কার্তিক টুইটারে লিখেছেন, “আমার মনে আছে আমার সবচেয়ে ভালো বন্ধু অভিনব মুকুন্দ এটা নিয়ে কথা বলেছিলেন। সম্প্রতি বিরাট কোহলি বলেছিলেন কোভিডের সময়ে এটি খুব বাস্তব সত্য। কোয়ারেন্টিন ও জৈব বলয় এর জীবন সহজ নয়। আমি তোমাকে কথা দিচ্ছি, বিলাসিতার কারণে এটি সহজ মনে হয়, কিন্তু ভিতরে নিজের মধ্যে যুদ্ধ চলে।”

“অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস”-এ 1-টি মন্তব্য

Leave a Reply