BGMI Update: ৭ দিনে ৪০ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ, তালিকা প্রকাশ করল ক্র্যাফটন

BGMI update: পুনরায় ৪০ হাজারেরও বেশি অ্যাকাউন্ট সম্পূর্ণভাবে নিষিদ্ধ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডেভলপার সংস্থা ক্র্যাফটন।

ভারতের অন্যতম জনপ্রিয় ব্যাটেল রয়েল মোবাইল গেম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India), এই গেমটির নির্মাতা কোরিয়ান গেমিং সংস্থা ক্র্যাফটন। সম্প্রতি এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে তারা এক সপ্তাহের মধ্যে প্রায় ৪০ হাজারেরও বেশি অ্যাকাউন্ট সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছেন গেমের মধ্যে। গত ১১ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত বিপুলসংখ্যক অ্যাকাউন্ট সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ করেছেন তারা। এই গেমিং সংস্থা জানিয়েছেন এই অ্যাকাউন্টগুলো নিষিদ্ধ করার কারণ হলো প্রতারণা, এর আগেও একাধিকবার এই কারণের জন্যই বিপুলসংখ্যক অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিলেন তারা। মূলত যে সমস্ত গেমাররা বেআইনিভাবে গেম খেলছেন তাদের অ্যাকাউন্টই নিষিদ্ধ করা হচ্ছে।

এরপূর্বে গেমে প্রতারণার জন্য ৫০ হাজারেরও বেশি বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছিল। এক সপ্তাহে অ্যাকাউন্ট নিসিদ্ধ করার রেকর্ড ছিল এর পূর্বে ৬৬,০০০, তারও পূর্বে এই ধরনের আরো ৫০ হাজার অ্যাকাউন্ট ব্যান করেছিলেন তারা। কোরিয়ান গেমিং সংস্থা জানিয়েছে বেআইনিভাবে যারা এই গেমটি খেলার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে চান, কারণ এই ধরনের প্রতারক দের জন্য গেমের পরিবেশ নষ্ট হচ্ছে এবং অনেকেই গেমটি খেলা বন্ধ করে দিয়েছেন এই কারণেই।

আরো পড়ুন-WhatsApp update: গ্রুপ ভয়েস কলে আসছে নয়া আপডেট, একসাথে ৩২ জনকে সঙ্গে নিয়ে করা কবে ভয়েস কল

ক্র্যাফটন জানিয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে প্রকাশের পর থেকেই অনেক প্রতারকরা বেআইনিভাবে গেম খেলার চেষ্টা করে চলেছে, যে কারণে তারা গত ১০ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারির মধ্যে প্রায় ৫০ হাজার প্লেয়ারদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিলেন। যখনই প্রতারকদের সংখ্যা বেড়েছে ঠিক তখনই ক্র্যাফটন কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে এবং এবারও তার অন্যথা হয়নি। যে সমস্ত অ্যাকাউন্টগুলি সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছিল তার একটি তালিকাও প্রকাশ করেছেন তারা।

Leave a Reply