BGMI: ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া কি আদৌ ফিরবে ভারতে?

BGMI: কিছুদিন আগেই ভারতের সকল গেমার দের মনে আশা জাগিয়েছিল একটি খবর, যেখানে বলা হয়েছিল ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটি আবার ফিরতে চলেছে ভারতে।

গত ২০২১ সালে ভারতে পাবজি মোবাইল এর ভারতীয় ভার্শন ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লঞ্চ করা হয়েছিল। কোরিয়ান গেমিং সংস্থা ক্রাফটনের জনপ্রিয়ও এই গেমটি ভারতে লঞ্চ হওয়ার পর সমান জনপ্রিয়তা অর্জন করতে পারলেও সফলতা বেশিদিন টেকেনি। পুনরায় গেমটিকে গুগল প্লে-স্টোর এবং অ্যাপ স্টোর থেকে ব্যান করে দেয়া হয়েছিল। গত বছর জুলাই মাস থেকে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটি প্লে স্টোর থেকে এবং অ্যাপ স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়।

কোরিয়ান গেমিং সংস্থা ক্রাফটন দ্বারা নির্মিত PUBG মোবাইল গেমটি ভারতের নিষিদ্ধ হওয়ার পর ভারতীয় গেমাদের মনে আশা জাগিয়েছিল ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। বেশ কয়েক মাস গেমটি ভারতের জনপ্রিয়তা অর্জন করার পরে গেমটিকে সরিয়ে দেওয়া হয় প্লে-স্টোর থেকে। প্লে-স্টোর থেকে সরিয়ে নেওয়ার পর একাধিক কনটেন্ট ক্রিয়েটারদের দাবি ছিল এই গেমটি আবারও দেশে ফিরতে চলেছে। তাদের দাবি গেমটিকে ব্যান করা হয়নি, শুধুমাত্র প্লে-স্টোর এবং অ্যাপ স্টোর থেকে এই গেমটিকে সরানো হয়েছে। অনেকে এমনটাও দাবী করেছিলেন আগামী জানুয়ারি মাসেই গেমটি ভারতে পুনরায় লঞ্চ করা হতে পারে। তবে এই গেমটি আদৌ ভারতে ফিরবে কিনা এবং কবে ফিরবে সে বিষয়ে নিশ্চিত কোন খবর কোন কনটেন্ট ক্রিয়েটাররা দিতে পারেননি।

ক্রাফটন-এর তরফ থেকে গেমটির ব্যান সম্পর্কে জানানো হয়েছিল ভারতের রাষ্ট্রীয় সুরক্ষার কারণে প্লে-স্টোর এবং অ্যাপ স্টোর থেকে সরানো হয়েছে গেমটি। কি কারণে ব্যান হয়েছে সে বিষয়ে তারা স্পষ্ট কোন বক্তব্য দেননি। অপরদিকে তারা ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের প্লেয়ারদের কে এটাও জানিয়েছিলেন ভারত সরকারের সাথে তারা আলোচনা করে গেমটিকে ভারতের পুনরায় ফিরিয়ে আনার চেষ্টা করবেন।

আরো পড়ুন -Wolf7Pay: অনলাইন গেমিং প্ল্যাটফর্মে বিপ্লব আনতে চলেছে এই ওয়েবসাইট

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া ভারতে ঠিক কত তারিখে লঞ্চ করা হবে সে বিষয়ে বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটাররা বিভিন্ন তারিখ জানিয়েছেন। এই নিয়ে শুরু হয়েছে বেশ জল্পনা-কল্পনাও। কিন্তু এই গেমের নির্মাতা অর্থাৎ ক্রাফটেনের তরফ থেকে গেমটি ভারতে ফিরিয়ে আনা সম্পর্কে এখনো স্পষ্ট কোন বক্তব্য পেশ করা হয়নি। তারা জানিয়েছেন ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের বিভিন্ন আপডেট লিংক বর্তমানে নেট মাধ্যমে ছড়িয়ে পড়েছে যেগুলি একটাও অফিসিয়াল লিঙ্ক নয়। বর্তমানে গেমটির রি-লঞ্চ নিয়ে আলোচনার পর্যায়ে রয়েছে তাদের দাবী গুজবে কান্না দিয়ে অপেক্ষা করাটাই সব থেকে শ্রেষ্ঠ উপায়।

“BGMI: ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া কি আদৌ ফিরবে ভারতে?”-এ 1-টি মন্তব্য

Leave a Reply