তিনি যে ইউনিভার্স বস সেটা আবারো প্রমাণ করলেন ৪১ বছর বয়সী ক্রিস গেইল

ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া ২০২১: ক্রিস গেইল দ্য ইউনিভার্স বস নামটা যে তার জন্যই প্রযোজ্য সেটা আবারও একবার প্রমাণ করলেন ক্রিকেট মাঠে। টেস্ট, ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ক্রিকেট তিনি এখনো চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেখানেই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট করতে নেমে ঝড় তুললেন তিনি। তার ইনিংসের সুবাদে দুটি ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুড়ল ওয়েস্ট ইন্ডিজ।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া, ২০ ওভারে ১৪৬ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে ১৪.৫ ওভারের ৬ উইকেটে ম্যাচ জয়লাভ করে ওয়েস্ট ইন্ডিজ। এই ইনিংসে ৩ নম্বরে ব্যাট করতে নেমে ক্রিস গেইল ৬৮ রান করে ৩৮ বলে। যে ইনিংসে ৭ টি ছয় ও ৪ টি চার রয়েছে এবং ম্যাচের সেরা নির্বাচিত হন ক্রিস গেইল।

এই ইনিংসের সুবাদে টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেলের মুকুটে নতুন পালক যুক্ত হল। টি-টোয়েন্টি ক্রিকেটে ১৪,০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন ক্রিস গেইল, (আন্তর্জাতিক, আইপিএল, ফ্র্যাঞ্চাইজি, ক্লাব ইত্যাদির টি-টোয়েন্টি ক্রিকেটে রান সংখ্যা মিলিতভাবে এই ১৪,০০০)। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ স্কোর ১৭৫ যা তিনি ৬৬ বলে করেছিলেন RCB-র হয়ে খেলার সময়। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অপর তারকা কাইরন পোলার্ড, তার রান সংখ্যা বর্তমানে ১০,৮৩৬। তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক, তার রান সংখ্যা ১০,০১৭। এরপর চতুর্থ স্থানে ডেভিড ওয়ার্নার, পঞ্চম স্থানে রয়েছে ব্রেন্ডন ম্যাককালাম ও বিরাট কোহলি যৌথভাবে।

আরো পড়ুন- বাউন্ডারি লাইনে দুর্দান্ত ক্যাচ ভারতীয় মহিলা ক্রিকেটারের। ভাইরাল ভিডিও

Twitter credit- West Indies cricket

এ বছরের অক্টোবর মাসে UAE-তে অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১। নিঃসন্দেহে এই সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজকে আরো আত্মবিশ্বাসী করে তুলবে। দু’বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ আবারো এই খেতাব কে ডিফেন্ড করতে নামবে। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের খেতাব তাদের ঘরেই আছে।

Leave a Reply