শীঘ্রই হোয়াটসঅ্যাপে আসছে কাস্টম অ্যানিমেটেড স্টিকারের ফিচার, জানুন বিস্তারিত

হোয়াটসঅ্যাপে আসতে চলেছে আরও একটি নতুন ফিচার, যা আপনার পাঠানো মেসেজ গুলিতে আরো কিছু ব্যক্তিত্ব যোগ করবে। আপনার পাঠানো মেসেজ গুলির ধরন ও বৈশিষ্ট্য পাল্টাতে হোয়াটসঅ্যাপ যুক্ত করতে চলেছে কাস্টম অ্যানিমেটেড স্টিকার প্যাক। এটি খুব শীঘ্রই আপনি ইন্সটল করে ব্যবহার করতে পারবেন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে।

হোয়াটসঅ্যাপে আসছে কাস্টম অ্যানিমেটেড স্টিকারের ফিচার

হোয়াটসঅ্যাপ-এর এই স্টিকার ফিচারটিতে স্টিকার হল ছোট ছোট ব্যাঙ্গ চরিত্রের ছবি। যেগুলোকে আমরা কার্টুন ছবি নামেও জানি। ফিচারটি এই অ্যাপটিতে যুক্ত হলে মেসেজ এর সাথে এই ছবিগুলো পাঠাতে পারবেন আপনি। বর্তমানে বহু প্রচলিত ইমোজি থেকে একটু বড় ও নিখুঁত ব্যঙ্গ ছবি হলো এই স্টিকার। হোয়াটসঅ্যাপের চ্যাট বক্স এর নিচে থাকা ইমোজি আইকনটিতে ক্লিক করলেই নতুন ফিচারটির দেখা মিলবে আগামী দিনে।

এর আগের বছর গুলিতে অ্যানিমেটেড স্টিকার গুলিকে বিভিন্ন অ্যাপ্লিকেশন ও যুক্ত হতে দেখেছি। সাথে যুক্ত হয়েছে স্টিকার সার্চ টুল যা খুব সহজেই আমাদের মনের পছন্দমত স্টিকার খুঁজে বের করে দিত। কিন্তু দিন গড়ানোর সাথেই এই জিনিসগুলি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে অ্যানিমেটেড থার্ড পার্টি স্টিকার সেটের সাথে। যেগুলি আপনি ইন্সটল করে সরাসরি অ্যাপটিতে ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুন – হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি মেনে নেওয়ার শেষ তারিখ কবে?

যদিও বাজারে থাকা স্টিকার তৈরীর অ্যাপ্লিকেশন যেমন স্টিকার মেকার, স্টিকারলি দ্বারা স্টিকার তৈরি করে হোয়াটসঅ্যাপে সরাসরি ব্যবহার করা যায়। তবে স্টিকারের অ্যানিমেশন ব্যবহার করে তাকে আরও প্রানোজ্জল করে তোলা টা বেশ আকর্ষণীয় হবে। এমনকি আপনার মোবাইলে থাকা ভিডিও ফাইল বা জিআইএফ ফাইলগুলিকে অ্যানিমেটেড স্টিকার হিসেবে ব্যবহার করতে পারবেন এবং প্যাকগুলি শেয়ারও করতে পারবেন।

যদিও হোয়াটসঅ্যাপের তরফ থেকে যে নোটটি প্রকাশিত হয়েছে, সেটি অনুযায়ী এই কাস্টম স্টিকার প্যাকেট স্ট্যাটিক বা অ্যানিমেটেড স্টিকার থাকতে পারে, তবে দুটি সমন্বয় থাকবে না। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি ইতিমধ্যেই রোল-আউট করা শুরু হয়ে গিয়েছে। যেখানে ব্রাজিল ইন্দোনেশিয়া এবং ইরানে ইতিমধ্যে ফিচারটি উপলব্ধ, এখন দেখার বিষয় ভারতে কবে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি আসবে।

“শীঘ্রই হোয়াটসঅ্যাপে আসছে কাস্টম অ্যানিমেটেড স্টিকারের ফিচার, জানুন বিস্তারিত”-এ 2-টি মন্তব্য

Leave a Reply