দীপক চাহারের পারফরম্যান্স রাহুল দ্রাবিড়ের মাস্টার স্ট্রোক?- কি বললেন ভুবনেশ্বর কুমার

SL VS IND ODI 2021: প্রথম ওয়ানডে ম্যাচে বড় জয়ের পর দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ভারত। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২৭৫ রানের লক্ষ্যমাত্রা দেয় শ্রীলংকা। এরপর সেই রান তাড়া করতে এসে ক্রমাগত উইকেট পড়তে থাকে ভারতের। ১৬৬ রানে ৬ উইকেট হারানোর পর ব্যাটিংয়ে নামে দীপক চাহার, এরপর ১৯৩ রানে ৭ উইকেটের পতন হয় এবং ব্যাটে নামে ভুবনেশ্বর কুমার। এরপর অবশ্য আর ভারতকে ফিরে তাকাতে হয়নি। ৪৯ ওভারে ৩ উইকেটে জয় তুলে নেয় ভারতীয় দল।

জয়ের সাথে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের সেরা নির্বাচিত হন দীপক চাহার। ২ উইকেট সংগ্রহ ও ব্যাটিংয়ে ৬৯ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন এই ম্যাচে। কিন্তু ভুবনেশ্বর কুমার এর পূর্বে দীপক চাহার কে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত কার ছিল? ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে খোলাসা করলেন ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমার বলেন, “তিনি (দীপক) এর আগে রাহুল দ্রাবিড়ের অধীনে ইন্ডিয়া A-এর সাথে খেলেছিলেন এবং সেই সিরিজে তিনি ভাল ফল করেছিলেন। সুতরাং, তিনি (রাহুল দ্রাবিড়) জানতেন যে দীপক ব্যাট করতে পারেন এবং বলে ভালো হিট করতে পারেন। রাহুল দ্রাবিড়ের ডাক ছিল দীপককে আমার আগে পাঠানো এবং তিনি যেভাবে ব্যাটিং করেছিলেন সেই সিদ্ধান্তটি সঠিক প্রমাণ করেছে। রঞ্জি ট্রফিতে দীপক বেশ কয়েকবার ভালো ব্যাটিং করেছেন তাই এটি কোনও কঠিন কল ছিল না, তবে তিনি যেভাবে রানগুলি করেছেন সেটা দেখে ভাল লাগছে।”

আরো পড়ুন- শ্রীলঙ্কা বনাম ভারত দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ২০ জুলাই ২০২১- Highlights Video

আমরা সবাই জানি ভুবনেশ্বর কুমার ব্যাট করতে সক্ষম কিন্তু কালকের ম্যাচে ৬ উইকেট হারানোর পর দীপক চাহার ব্যাটে নামে, যে সিদ্ধান্তটি ছিল রাহুল দ্রাবিড়ের যা সঠিক প্রমাণিত হয়েছে। ম্যাচ এবং সিরিজ পকেটে পুরলেও হার্দিক পান্ডিয়ার চোটের খবর অশনিসংকেত দিয়েছে। এই ম্যাচে তিনি মাত্র চার ওভার বল করেছেন এবং তার কোমরে চোটের সংকেত দেখা গেছে যা ভারতীয় দলের চিন্তার কারণ হয়ে উঠতে পারে।

এই বিষয়ে ভুবনেশ্বর কুমার কে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি যতটুকু জানি, কোনও চোট এবং উদ্বেগ নেই। আমি নিশ্চিত যে তিনি ব্যাট করতে নেমেছিলেন ও ঠিক আছেন। আমাদের পূর্বে দেখতে হবে এ বিষয়ে।”

রাহুল দ্রাবিড়ের অসাধারণ বক্তব্য

Twitter source- @bcci

“দীপক চাহারের পারফরম্যান্স রাহুল দ্রাবিড়ের মাস্টার স্ট্রোক?- কি বললেন ভুবনেশ্বর কুমার”-এ 1-টি মন্তব্য

Leave a Reply