Electric Vehicle: মাত্র ২৫,০০০ টাকায় আজই বুক করুন এই গাড়ি

Electric Vehicle: ভারতে নতুন আরো একটি ইলেকট্রিক গাড়ি নিয়ে হাজির ইলেকট্রিক গাড়ি নির্মাতা কোম্পানি Citroen। জানুয়ারি মাস থেকে শুরু এই গাড়ির বুকিং।

বছরের শুরু থেকেই ভারতে ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা দিনকে দিন বেড়েই যাচ্ছে। ভারতীয়রা বর্তমানে পেট্রোল বা ডিজেল গাড়ি থেকে ইলেকট্রিক গাড়ির দিকেই বেশি ঝুকছেন, আর সেই দলে নাম লিখিয়েছে বড় বড় গাড়ি নির্মাতা কোম্পানিও। যার মধ্যে অন্যতম টাটা। সম্প্রতি তাদের একটি ইলেকট্রিক গাড়িকে টেক্কা দিয়ে Citroen ভারতে নতুন একটি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করেছে। এই গাড়ির বুকিং শুরু হবে জানুয়ারি মাস থেকেই।

Citroen ইলেকট্রিক গাড়ি নির্মাতা কোম্পানি, তাদের নতুন ইলেকট্রিক গাড়ি ভারতের লঞ্চ করেছে। এই গাড়ির নাম Citroen eC3। এই গাড়ি বুক করা যাবে মাত্র ২৫০০০ টাকায়। ফেব্রুয়ারি মাস থেকেই Citroen শোরুমে চলে আসবে এই গাড়িটি। গাড়িটির দাম কত হবে সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য সামনে না আসলেও ফেব্রুয়ারিতে এ সম্পর্কে আপডেট দেবে বলে জানিয়েছে সংস্থা।

Citroen ইলেকট্রিক গাড়িতে থাকছে বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশনস, ফ্রন্ট ফেন্ডারে থাকছে চার্জিং পোর্ট, এছাড়াও এই গাড়িতে ব্যবহার করা হয়েছে সিঙ্গেল ২৯.২ কিলোওয়াট ব্যাটারি। ৩.৩ কিলোওয়াট অন বোর্ড এসি চার্জার দেয়া হয়েছে। জানা গিয়েছে ডিসি চার্জারের মাধ্যমে ৫৭ মিনিটে ১০ থেকে ৮০ শতাংশ চার্জ করা যাবে গাড়িটি, হোম চার্জার ব্যবহার করে গাড়িটি সম্পূর্ণ চার্জ করতে সময় নেবে ১০ ঘণ্টার কাছাকাছি। তবে একবার চার্জে এই গাড়িটি ৩২০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে।

আরো পড়ুন -3 Wheeler Harley Davidson: নতুন তিন চাকার বাইক লঞ্চ করল হারলে ডেভিডসন

এই ইলেকট্রিক গাড়ির ইলেকট্রিক মোটরটি ৫৭ বিএইচপি পাওয়ার এবং ১৪৩ এনএম টর্ক জেনারেট করতে পারে। গাড়িটি ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা স্পিড তুলতে পারে মাত্র ৬.৮ সেকেন্ডে। এই গাড়ি সর্বোচ্চ গতি ১০৭ কিলোমিটার পার ঘণ্টা। এই গাড়ির দাম সম্পর্কে এখনো কোনো স্পষ্ট তথ্য সামনে না আসলেও ধারণা করা যেতে পারে এই গাড়িটির দাম ১০ লক্ষ টাকার কম হতে পারে।

মন্তব্য করুন