অভিষেকের পরের ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হল এই ইংলিশ ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটে খারাপ খবর নির্বাসিত হল ইংল্যান্ড ক্রিকেটার অলি রবিনসন। কিছুদিন আগেই হয়তো তার জীবনে সবচেয়ে সুখবর ছিল ইংল্যান্ড ক্রিকেট টিমে জায়গা পাওয়া এবং তার উপরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের মাঠে প্রথম টেস্টে অভিষেক হওয়া। যে অভিষেক ম্যাচে ৭ উইকেট নিয়েছেন অলি রবিনসন। আজ সেই খেলোয়ার কে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আট বছর আগের একটি টুইটের জন্য তার জীবনে এই দুর্দিন নেমে এলো।

কিন্তু কেন ECB নির্বাসিত করলো এই ইংল্যান্ড ফাস্ট বোলার কে। লর্ডসে প্রথম ম্যাচে অভিষেক হওয়ার পরই ইংল্যান্ড ক্রিকেটে শোরগোল পড়ে যায় টুইট কে কেন্দ্র করে। যে টুইট ৮ বছর আগে ২০১৩ সালে করেছিলেন অলি রবিনসন। টুইটারে তিনি বর্ণবিদ্বেষ নিয়ে একটি মন্তব্য করেন, যা সাম্প্রতিককালে খুব ভাইরাল হয়ে যায়। লর্ডস টেস্ট ম্যাচ চলাকালীন ECB জানিয়েছিল যে ম্যাচ শেষ হওয়ার পর তারা সিদ্ধান্ত নেবে।

আরো পড়ুন- SL VS IND: ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি ঘোষণা হলো

ম্যাচ শেষ হতেই শাস্তির খাড়া নেমে এলো অলি রবিনসনের উপর। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের থেকে জানিয়ে দেওয়া হয় আপাতত সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অলি রবিনসন কে নির্বাসিত করা হলো। এমনকি তাকে ইংল্যান্ড ড্রেসিংরুমও ছেড়ে দেওয়ার কথা বলা হয়েছে এবং কাউন্টি ক্রিকেটে ফিরে যাওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

এই টুইট ঘটনা সামনে আসতেই অলি রবিনসন ক্ষমা চেয়ে নিলেও শাস্তির খাড়া তিনি আটকাতে পারলেন না। ECB কখনোই বর্ণবিদ্বেষ মূলক আচরণ কে সমর্থন করে না এবং এর বিরুদ্ধে আগেও কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে তারা।

“অভিষেকের পরের ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হল এই ইংলিশ ক্রিকেটার”-এ 1-টি মন্তব্য

Leave a Reply