অপেক্ষার অবসান। FAU-G আসতে চলেছে এই জানুয়ারী মাসেই

অবশেষে অবসান দীর্ঘ প্রতীক্ষার। ভারত-চীন সংঘর্ষ চলাকালীন প্রধানমন্ত্রীর নির্দেশে বন্ধ হয়ে যায় বেশ নামকরা অ্যাপ থেকে ছোট ছোট চিনা অ্যাপলিকেশন গুলি। আর ঠিক সেই সময়, তারিখটা ছিলো ৪ঠা সেপ্টেম্বর, বলিউড তারকা অক্ষয় কুমারের সোশ্যাল মিডিয়ার হ্যান্ডেলে উঠে আসে ভারতীয় একটি গেমের নাম ফৌজি (FAUG)

যেদিন থেকে এই গেমটি প্লে স্টোরে আসবে বলে ঘোষণা করা হয় তারপর থেকেই সকল ভারতীয় গেমাররা এই গেমটি কে নিয়ে বেশ আগ্রহ প্রকাশ করতে থাকে। তবে বারবার গেমটির মুক্তি পাওয়ার দিনটি বদলাবার জন্য সঠিক দিনটি নিয়ে সকলেই একটু দ্বন্দ্বে ছিলেন। ভারতীয় বলিউড তারকা অক্ষয় কুমার ৪ ঠা জানুয়ারি সকালে এই অপেক্ষার অবসান ঘটিয়ে তার টুইটারে গেমটির ট্রেইলার এবং মুক্তি পাওয়ার দিনটি জানিয়ে গেমারদের মুখে হাসি ফুটিয়েছে।

ফৌজি, ফেয়ারলেস এন্ড ইউনাইটেড গার্ড (fearless and United guard) গেমটি ভারতে প্রজাতন্ত্র দিবসের দিন আসতে চলেছে। ২৬ শে জানুয়ারি অর্থাৎ প্রজাতন্ত্র দিবস যে গেমটি মুক্তি পাওয়ার জন্য একেবারে সঠিক দিন সে বিষয়ে সন্দেহের অবকাশ রাখে না। বলিউড তারকা অক্ষয় কুমার টুইটারে এই বিষয়ে নিশ্চিত করেছেন গেমটির ট্রেলার টি শেয়ার করে।

ফৌজি গেমটির নির্মাতা এনকোর গেমস (nCore games) এবং এটির পরামর্শদাতা কুমার। গেমটির ধারণাটি নেওয়া হয়েছে ভারত ও তার প্রতিবেশী দেশগুলির সাথে হওয়া বিভিন্ন যুদ্ধ পরিস্থিতি গুলিকে সামনে রেখে। আগামী নির্ধারিত দিনটিতে গুগল প্লে স্টোরে এবং অ্যাপেল স্টোরে উপলব্ধ থাকবে গেমটি, যেখান থেকে সকলেই সহজে এটি ডাউনলোড করে খেলতে পারবেন।

আরও পড়ুন- মেলবোর্নে টুইট ঘিরে ট্রোলের মুখে রোহিত শার্মা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতকে “আত্মনির্ভর ভারত” বানানোর উদ্যোগ নেন। যেখানে চিনা অ্যাপগুলি ব্যান করা এবং ভারতীয় গেম বাজারে আনার কথা কল্পনা করা হয়েছিল। প্রথম থেকেই গেমটির উদ্দেশ্য ছিল ভারতে ব্যান হয়ে যাওয়া পাবজি গেম এর একটি বিকল্প বাজারে নিয়ে আসা। যার সমর্থনে ছিলেন অক্ষয় কুমার এবং এনকোর গেমস এর সিইও বিশাল গণ্ডাল। এ বিষয়ে তারা টুইট করেন, টুইটারে জানানো হয় গেমটি একটি অ্যাকশন গেম। যেখানে বিনোদনের পাশাপাশি ভারতীয় সৈন্যদের সাহস ও ত্যাগ সম্পর্কে জানতে পারবে গেমাররা। এই গেম থেকে উপার্জিত অর্থের কুড়ি শতাংশ দেওয়া হবে “ভারত কে বীর” ট্রাস্টে। সকলেই প্রতীক্ষায় রয়েছে ২৬ শে জানুয়ারি গেমটির মুক্তি পাওয়ার দিকে।

“অপেক্ষার অবসান। FAU-G আসতে চলেছে এই জানুয়ারী মাসেই”-এ 3-টি মন্তব্য

Leave a Reply