Food Delivery In Space! মহাকাশে খাবার পৌঁছে দেবে উবার ইটস

আমরা অনেকেই ব্যস্ততার মাঝে সময় বাঁচাতে অনলাইন খাবার অর্ডার করি। অনেকেই অনলাইনে পিজ্জা অর্ডার করতে ভালবাসেন। তবে কখনো কি ভেবে দেখেছেন মহাকাশেও ঠিক একইভাবে খাবার পৌঁছে দেয়া সম্ভব। হ্যাঁ! ঠিকই শুনছেন, এবার থেকে শুরু হতে চলেছে মহাকাশে খাবার ডেলিভারি। আর এই পথে প্রথম পা বাড়িয়েছে উবার ইটস (Uber Eats)। উবার ইটস এর তরফ থেকে জানানো হয়েছে মহাকাশে ফুড ডেলিভারি সার্ভিস চালু করতে চলেছেন তারা। তবে এক্ষেত্রে বিরিয়ানি বা চিলি চিকেন অর্ডার করা যাবে না। অর্ডার করা যাবে বিশেষ কিছু খাবার, চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

একটি রিপোর্ট অনুযায়ী মহাকাশে ড্রাইভার পাঠানোর পরিবর্তে উবার ইটস তাদের প্রথম খাবার পাঠিয়েছে জাপানের উদ্যোগপতি ইউসাকু মায়েজাওয়ার-এর মাধ্যমে। একটি স্পেসক্রাফটে চেপে পৃথিবীর বাইরে মহাকাশে গিয়েছিলেন তিনি এবং ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে উবার ইটসের ready-to-eat জাপানীস ফুড নিয়ে গিয়েছিলেন। মোট ১২ দিনের মিশনে মহাকাশচারীদের জন্য নিয়ে যাওয়া খাবার ডেলিভারির একটি ভিডিও শেয়ার করেছেন টুইটারে। ভিডিও ক্লিপটি শেয়ার করার সাথে তিনি জানিয়েছেন “উবার ইটস এবার মহাকাশে ফুড ডেলিভারি করবে। তারা এরকম দুর্গম জায়গায় ফুড ডেলিভারি করেই চলেছে”।

টুইটারে প্রকাশ পাওয়া ভিডিওটি ২৫ সেকেন্ডের ছোট্ট একটি ভিডিও ক্লিপ। যে ভিডিওতে দেখা যাচ্ছে স্পেসক্রাফটে চড়ে বাদামী রঙের একটি ব্যাগে মহাকাশচারীদের হাতে খাবার তুলে দিচ্ছেন তিনি। আর সেই ব্যাগটিতে লেখা রয়েছে উবার ইটস এর নাম। এছাড়াও তার মাথায় ছিল একটি উবার ইটস এর টুপিও। উবার ইটস এর তরফ থেকে জানানো হয়েছে গত ১১ ডিসেম্বর সকাল ৯ টা ৪০ মিনিটে খাবার ডেলিভারি করা হয়েছিল এবং পৃথিবী থেকে এই খাবার ডেলিভারি করা হয় ২৪৮ মাইল দূরত্বে।

আরো পড়ুন-সমুদ্রের ৬০০০ মিটার গভীরে মানুষ পাঠানোর পরিকল্পনা করছে ISRO

ইউসাকু জানিয়েছেন সেদিন মহাকাশে নিয়ে যাওয়া হয়েছিল জাপানের অত্যন্ত জনপ্রিয় খাবার মিষ্টি সস দিয়ে তৈরি বিফ বাউল, বয়েলড ম্যাকেরেল ইন মিজো এবং বাম্বু শুটস সহ বয়েল্ড চিকেন। এখানেই শেষ নয় উবার ইটস এর তরফ থেকে মহাকাশে খাবার ডেলিভারি করার উপর বিশেষ ছাড় দিয়েছেন তারা। উবার ইটস এর তরফ থেকে প্রথম ২৪,৮০০ মানুষকে ২০ মার্কিন ডলার বা তার অধিক ডেলিভারির ক্ষেত্রে ১০ মার্কিন ডলার পর্যন্ত ছাড় দিয়েছেন তারা। এই অফারটি একটি প্রমো কোডের মাধ্যমে পাওয়া যাচ্ছিল গত ১৩ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

“Food Delivery In Space! মহাকাশে খাবার পৌঁছে দেবে উবার ইটস”-এ 1-টি মন্তব্য

Leave a Reply