Google Play-Store: প্লে স্টোরে ভুয়ো অ্যাপ! বুঝবেন কিভাবে?

Google Play-Store: আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ইউজার হয়ে থাকেন তবে আপনি অবশ্যই গুগল প্লে-স্টোর ব্যবহার করেন বিভিন্ন ধরনের AI অ্যাপ ইন্সটল করার জন্য। কিন্তু এই অ্যাপগুলি হতে পারে কখনো ভুয়ো এবং আপনি হতে পারেন জালিয়াতের শিকার। কিভাবে বাঁচবেন এই ধরনের ভুয়া অ্যাপগুলি থেকে।

গুগল প্লে-স্টোর বা অ্যাপ স্টোরে এমন অনেক ধরনের এআই (AI) অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলি সম্পূর্ণরূপে ভুয়ো। এই ধরনের অ্যাপ্লিকেশনগুলি ইনস্টলের ফলে আপনার যাবতীয় ব্যক্তিগত তথ্য এক নিমেষেই চলে যেতে পারে জালিয়াতদের হাতে। আপনার ব্যাংক ডিটেলস থেকে শুরু করে যে কোন রকমের ব্যক্তিগত তথ্যই আর আপনার ব্যক্তিগত থাকবে না এই অ্যাপগুলি ইন্সটল করার পর। চলুন জেনে নেওয়া যাক এমন কোন কোন অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলি আপনার ফোনে ইন্সটল করা কখনোই উচিত হবে না।

চ্যাটবট অ্যাসিস্ট্যান্ট (CHATBOT ASSISTANT): অ্যাপ্লিকেশনটি ইতিমধ্যেই ৫০ হাজারেরও বেশি ডাউনলোড ছাড়িয়েছে। এই অ্যাপটির মাধ্যমে আপনি যে কোন বিষয়ে কথা বলতে পারবেন Mobteq কোম্পানি নির্মিত এই অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ ভুয়া।

চ্যাট জিপিটি ৩ (CHAT GPT 3): চ্যাট বটের সাথে ইন্টারঅ্যাক্ট, এআই মডেল দ্বারা ইউজাররা কি কি করতে পারেন সে বিষয়ে বিভিন্ন সুবিধা দেয়ার কথা দাবি করে এই অ্যাপ্লিকেশনটি, এই অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণই ভুয়ো।

টক টু চ্যাটজিপিটি (TALK TO CHAT GPT): তালিকায় তৃতীয় অ্যাপ্লিকেশনটি হলো টক টু চ্যাট জিপিটি। ইতিমধ্যেই এক লাখেরও বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপ্লিকেশনটি। টুইট-অন-গো কোম্পানি দ্বারা ডেভেলপ করা এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে ইউজাররা তাদের প্রশ্ন অ্যাপটিতে করতে পারে নিজস্ব ভয়েস ব্যবহার করে।

আইকো জিপিটি এআই কম্প্যানিয়ন (Aico GPT AI COMPANION): এই এআই চ্যাট অ্যাপটি ডেভলপ করেছে আইকো। এই আপে ব্যবহার করা হয়েছে সবচেয়ে শক্তিশালী ভয়েস যুক্ত এআই রিয়াল টাইম ভয়েস চ্যাট ফিচার এবং একাধিক ভাষায় কথাও বলা যায়। এক লাখেরও বেশি ডাউনলোড হওয়া এই অ্যাপ্লিকেশনটি ইন্সটল করা কখনোই উচিত নয়।

আরো পড়ুন -এই অ্যাপটি ইনস্টল করলে ফাঁস হতে পারে ফেসবুকের ব্যক্তিগত তথ্য! সতর্ক থাকবেন কিভাবে?

এছাড়াও এই তালিকা রয়েছে CHATTEO CHAT WITH AI। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড সংখ্যা ছাড়িয়েছে এক লাখেরও বেশি। বিভিন্ন ভাষা সমর্থন করে এবং সেই ভাষায় উত্তর দেয় এই অ্যাপ্লিকেশনটি। OPEN AI GPT-3 প্রযুক্তির উপরে নির্ভর করে তৈরি করা হয়েছে এই অ্যাপ্লিকেশন।

Leave a Reply