Hyundai E-car: ভারতের লঞ্চ হলো hyundai এর ইলেকট্রিক গাড়ি loniq 5 EV

Hyundai E-car: সম্প্রতি ভারতে Hyundai লঞ্চ করল নতুন ইলেকট্রিক গাড়ি। গাড়িটি লঞ্চ করা হয়েছে অটো এক্সপো ২০২৩ ইভেন্টে।

২০২৩ সালের অটো এক্সপো ২০২৩ ইভেন্টে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল hyundai এর নতুন ইলেকট্রিক গাড়ি। গাড়িটির লঞ্চের সময় উপস্থিত ছিলেন বলিউডের অন্যতম অভিনেতা শাহরুখ খান। hyundai এর তরফ থেকে জানানো হয়েছে তাদের নতুন এই ইলেকট্রিক গাড়িটির দাম হবে ৪৫ লাখ টাকার নিচে।

হ্যুন্ডাই এর loniq 5 EV সংস্থার দ্বিতীয় ইলেকট্রিক গাড়ি হতে চলেছে। কিছুদিন আগে এই গাড়িটির প্রি-বুকিং শুরু হয়েছিল মাত্র ১ লাখ টাকা থেকে। দুর্দান্ত ফিচার, ডিজাইন সহ গাড়িটি এক কথায় অসাধারণ। হ্যুন্ডাই-এর এই ইলেকট্রিক গাড়িতে থাকছে মডার্ন লুক, ৭২.৬ মেগাওয়াট ব্যাটারি, ৬৩১ কিমি মাইলেজ, প্যারামেট্রপিক পিক্সেল এলইডি হেড ল্যাম্প, অটো ফ্ল্যাশ ডোর হ্যান্ডেল ইত্যাদি। গাড়িটি মাত্র ১৪ মিনিটে ১০-৮০ শতাংশ চার্জ হতে পারে। এছাড়াও বিভিন্ন ফিচার ও আধুনিক লুক গাড়িটিকে একেবারে প্রিমিয়াম ইলেকট্রিক গাড়ির মর্যাদা দেয়।

গাড়িটির স্পেসিফিকেশন এর কথা বলতে গেলে গাড়িটির উচ্চতা ১,৬২৫ মিলিমিটার, দৈর্ঘ্য ও প্রস্থ যথাক্রমে ৪,৬৩৫ এবং ১,৮৯০, এছাড়াও রয়েছে ৩০০০ মিলিমিটারের হুইল বেস। গাড়িটিতে ইন্টেরিয়ার জন্য ব্যবহার করা হয়েছে রিসাইকেল ম্যাটেরিয়াল এবং ড্যাশবোর্ডে দেয়া হয়েছে সফট টাচ মেটেরিয়াল। মোট তিনটি রঙে গাড়িটি ভারতীয় মাজারে লঞ্চ করা হয়েছে। একটি হলো অপটিক হোয়াইট, দ্বিতীয়টি মিডনাইট ব্ল্যাক এবং তৃতীয়টি গ্রাভিটি গোল্ড ম্যাট।

আরো পড়ুন -Tork Kratos X Electric Bike: দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল এই ইলেকট্রিক বাইক

এছাড়াও Hyundai এর এই ইলেকট্রিক গাড়িতে সেফটি ফিচার হিসেবে ছয়টি এয়ার ব্যাগ দেওয়া হয়েছে। এছাড়াও ABS এর সাথে EBD, ইঞ্জিন পার্কিং ব্রেক, চারটি ডিস্ক ব্রেক থাকছে গাড়িটির সেফটি কিট হিসাবে। গাড়িটির দাম ভারতীয় বাজারের জন্য রাখা হয়েছে ৪৪.৯৫ লাখ টাকা মাত্র।

Leave a Reply