ICC WTC FINAL: ফাইনালে স্থান পরিবর্তন হল। ঘোষণা হল নতুন জায়গার নাম

Icc WTC final news in Bengali

সম্প্রতি সম্পন্ন হওয়া ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজ ভারত ৩-১ ব্যবধানে জয়ের পরই, ভারত Icc WTC final এর যোগ্যতা অর্জন করে। যা অনুষ্ঠিত হবে ১৮ থেকে ২২শে জুনের মধ্যে। যত দিন যাচ্ছে ক্রিকেট প্রেমীদের কাছে উত্তেজনার পারদ ধীরে ধীরে বাড়ছে।

কোথায় হবে WTC ফাইনাল?

কিছুদিন আগে পর্যন্ত খবর ছিল ইংল্যান্ডের লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল অনুষ্ঠিত হবে। কিন্তু ইন্ডিয়া টুডে কে দেওয়া এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী কথা বলার সময় বলেন যে, লর্ডসে নয় ‘সাউদ্যাম্পটনে‘ খেলা হবে WTC ফাইনাল। বর্তমানে করোনা পরিস্থিতির জন্য এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। এর প্রধান কারণ হলো খেলোয়াড়দের বায়ো-বাবল এর নিয়ম বিধি। বর্তমানে বিশ্বের সমস্ত ক্রিকেট ম্যাচ গুলি এই সুরক্ষা বলের মধ্যে সম্পন্ন হচ্ছে।

আরো পড়ুন- এশিয়া কাপ 2021: নজিরবিহীন সিদ্ধান্ত নিল বিসিসিআই

লর্ডসে যে সমস্যাটির কথা সৌরভ গাঙ্গুলী উল্লেখ করেছেন সেটি হল, ক্রিকেটারদের থাকবার হোটেল লর্ডস স্টেডিয়াম থেকে অনেকটা দূর, সেই তুলনায় সাউদ্যাম্পটনে হোটেল একদম কাছে স্টেডিয়ামের। এই কারণেই প্রস্তুতি থেকে পাঁচ দিনের এই টেস্ট ম্যাচ সফলভাবে সম্পন্ন করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

আইপিএল শেষ হবার পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ভারত বনাম নিউজিল্যান্ড এর ঐতিহাসিক ফাইনাল দেখার জন্য প্রত্যেক ভারতবাসী মুখিয়ে রয়েছে। আশা করা যায় বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল ইংল্যান্ডের মাটিতে আরো একবার ভারতকে বিশ্বমঞ্চে প্রতিষ্ঠিত করবে।

“ICC WTC FINAL: ফাইনালে স্থান পরিবর্তন হল। ঘোষণা হল নতুন জায়গার নাম”-এ 2-টি মন্তব্য

Leave a Reply