ভারতের জাতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়? অধিনায়ক হতে পারেন শিখর ধাওয়ান

সদ্যই স্থগিত করে দেওয়া হয়েছে 2021 সালের আইপিএল। ভারতীয় বোর্ড এবং ভারতের ক্রিকেট দল এখন ব্যস্ত জুন মাসে সংঘটিত হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার জন্য। 18 জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে শুরু হবে ভারত বনাম নিউজিল্যান্ড WTC ফাইনাল। ফাইনাল খেলে ভারতীয় দল ইংল্যান্ডেই থেকে যাবে ইংল্যান্ডের বিরুদ্ধে 5 ম্যাচের টেস্ট সিরিজের জন্য যা জুলাই মাস থেকে শুরু হবে।

এই জুলাই মাসেই আবার শ্রীলঙ্কা সফরে যাওয়ার পরিকল্পনা রয়েছে ভারতের। সেই কারণে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা সফরে ভারতের দ্বিতীয় সারির দল পাঠানো হবে। যেহেতু ইংল্যান্ড সিরিজে প্রধান কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ ব্যস্ত থাকবে, তাই ভারতীয় সংবাদমাধ্যম অনুসারে রাহুল দ্রাবিড় কে শ্রীলঙ্কা সফরের জন্য প্রধান কোচ নিযুক্ত করা হতে পারে বলে মনেকরা হচ্ছে।

এছাড়াও যেহেতু টেস্ট সিরিজে শিখর ধাওয়ান খেলছেন না সুতরাং অধিনায়ক রূপে প্রথম তার নামটি আসছে। যদিও বিসিসিআই এখনো অফিশিয়ালি কোন বিজ্ঞপ্তি জারি করেনি। প্রসঙ্গত রাহুল দ্রাবিড় ভারতের অনূর্ধ্ব 19 দলের কোচ নিযুক্ত আছেন 2016 সাল থেকে।

শ্রীলঙ্কায় ভারত 3 টি একদিনের ম্যাচ ও 3 টি টি-টোয়েন্টি খেলবে, সম্পূর্ণ 6 টি ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোতে।

আরো পড়ুন- বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ঘোষিত হলো ভারতীয় দল। দেখে নিন 20 জনের বিস্তারিত তালিকা

India vs Sri Lanka schedule: (tentative)

প্রথম ওয়ানডে- 13 জুলাই
দ্বিতীয় ওয়ানডে- 16 জুলাই
তৃতীয় ওয়ানডে- 19 জুলাই

প্রথম টি-টোয়েন্টি- 22 জুলাই
দ্বিতীয় টি-টোয়েন্টি- 24 জুলাই
তৃতীয় টি-টোয়েন্টি- 27 জুলাই

শ্রীলংকা সফরে ভারতের সম্ভাব্য দল

শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, হার্ডিক পান্ড্য, যুজবেন্দ্র চাহাল, সঞ্জু স্যামসন, পৃথ্ব শ, দীপক চাহার, রাহুল চাহার, জয়দেব উনাদকাত, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী এবং রাহুল তেওয়াটিয়া।

Leave a Reply