আমেরিকায় ভারতীয়রা সবচেয়ে বেশি আয় করেন, কিন্তু কেন জেনে নিন

আমেরিকান কমিউনিটি সার্ভে অনুসারে আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা আমেরিকার নাগরিকদের থেকে বেশি অর্থ উপার্জন করে এমনই একটি অসাধারণ তথ্য সামনে এসেছে। এমনকি আমেরিকায় বসবাসকারী জাপানি, চাইনিজ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের নাগরিকদের চেয়ে বেশি টাকা আয় করে ভারতীয়রা।

মার্কিন প্রতিনিধি পরিষদে এক বিশিষ্ট আইনজীবী বলেন যে, ভারতীয়-আমেরিকানরা মার্কিন জনসংখ্যার প্রায় এক শতাংশ এবং প্রায় ছয় শতাংশ ট্যাক্স প্রদান করে। আমেরিকান কমিউনিটি সার্ভে অনুসারে ভারতীয় আমেরিকানরা আমেরিকায় বসবাসকারী অন্যান্য দেশের নাগরিকদের তুলনায় বেশি অর্থ আয় করে থাকে। এছাড়া আরও কি তথ্য সামনে এসেছে যেখানে বলা হয়েছে ৭০% ভারতীয় আমেরিকানদের ব্যাচেলার ডিগ্রী আছে, যেখানে আমেরিকান নাগরিকদের ২৮%।

আরো পড়ুন- মুম্বাই আমেদাবাদ বুলেট ট্রেন প্রজেক্টের কাজ চলছে খুব দ্রুত গতিতে, Update

তথ্য অনুসারে সামগ্রিকভাবে আমেরিকান ভারতীয়রা ১০০-৭০০ মার্কিন ডলার আয় করে থাকে। এই প্রসঙ্গে আরপিজি গ্রুপের চেয়ারম্যান হর্স গোয়েঙ্কা বলেছেন যে, “আমরা ভাল শিক্ষাকে মূল্য দিই এবং আমরা সবচেয়ে শিক্ষিত জাতিগোষ্ঠী।”
“আমরা আমাদের অভ্যাসগুলিতে মিতব্যয়ী হওয়ার পাশাপাশি খুব কঠোর পরিশ্রম করি আমরা স্মার্ট  আমরা আইটি, ইঞ্জিনিয়ারিং এবং মেডিসিনে আছি  সর্বোচ্চ বেতনের চাকরি করি।”

Leave a Reply