ভারতের প্রথম AC রেলস্টেশন সম্পন্ন হল। দেখুন ভিডিওতে

ভারতের প্রথম AC রেলস্টেশন সম্পন্ন হল

ভারতের প্রথম এয়ারকন্ডিশন রেলস্টেশনের এখন সম্পূর্ণ হয়েছে। স্টেশনটি অবস্থিত ব্যাঙ্গালোরে, স্টেশনটির নাম “স্যার এম বিশ্বস্বরায়া টার্মিনাল“। আর কিছুদিন পরেই স্টেশনটি উন্মুক্ত করে দেওয়া হবে, স্টেশনের নাম ভারতরত্ন পাওয়া সিভিল ইঞ্জিনিয়ার স্যার এম বিশ্বস্বরায়ার নামে করা হয়েছে। বর্তমান ভারতের রেলমন্ত্রী পীযূষ গোয়েল নিজে তার টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করেছে। নিচে ভিডিওটি দেওয়া হলো।

ব্যাঙ্গালোরের স্টেশনটি ভারতের যেকোনো এয়ারপোর্টকে টক্কর দিতে পারবে। চলন্ত সিঁড়ি থেকে শুরু করে পার্কিং ব্যবস্থা ও উন্নত পরিকাঠামো দ্বারা স্টেশনটি নির্মাণ করা হয়েছে। ভারতীয় রেলওয়ে দেশের বিভিন্ন প্রান্তে এই ধরনের স্টেশন নির্মাণের পরিকল্পনা নিয়েছে, ভারতীয় সংবাদমাধ্যম অনুসারে এই ধরনের ১২৩ টি স্টেশন নির্মাণ করা হবে।

Twitter source- @PiyushGoyal

আরো পড়ুন- ‘Chenab bridge’ পৃথিবীর সবচেয়ে উচ্চতম রেল ব্রিজ সম্পন্ন হবার পথে

ভারতের বেশিরভাগ জনসংখ্যাযই রেলওয়ে যাতায়াত করে পছন্দ করে। সেই কারণেই ভারতীয় রেলওয়ে যাত্রীদের সবরকম সুবিধার জন্য এই ধরনের কিছু মডেল স্টেশন তৈরি করার উদ্যোগ নিয়েছে।

কিছুদিন আগেই অন্ধপ্রদেশের ‘guntakal rail station‘ এর ছবি রেলওয়ে মন্ত্রণালয় তাদের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করে। মুম্বাই-চেন্নাইয়ের রুটে এই গুন্টাকাল টার্মিনাল অবস্থিত, স্টেশনটির দিনের ও রাতের ছবিগুলি, বিশদে জানতে নিচের পোস্টে ক্লিক করুন।

আরো পড়ুন- এয়ারপোর্ট এর চেয়ে কিছু কম না ভারতের এই রেলস্টেশন

Previous article‘খোঁড়া পায়ে নাচ যুবরাজের’- ভিডিও ভাইরাল। রোড সেফটি সিরিজের চ্যাম্পিয়ন ইন্ডিয়ান লেজেন্ড
Next articleমঙ্গল গ্রহে উপলব্ধ জল ধুলিঝড় এবং গরম আবহাওয়ার কারণে ছড়িয়ে যাচ্ছে মহাকাশে
আমরা Extra Gyaan এর সদস্যরা পেশাগতভাবে ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমরা ইন্টারনেট, প্রযুক্তি, নাসা, মহাকাশের বিভিন্ন তথ্য, শিক্ষাগত দিক ও খেলাধুলার বিষয়ে নিবন্ধ লিখে থাকি সম্পূর্ণ বাংলা ভাষায়। আমাদের উদ্দেশ্য হলো বাংলা ভাষায় আপনাদের সামনে সেরা তথ্য তুলে ধরা।

Leave a Reply