IPL2020 কি শেষ আইপিএল মহেন্দ্র সিং ধোনির। দর্শক ও ধোনির ফ্যানেরা তাই মনে করছেন

মহেন্দ্র সিং ধোনি ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ খেলার পরে কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। এর পর ১৫ই আগস্ট ২০২০তে তিনি একদিনের ও টি-২০ ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। টেস্ট ম্যাচ থেকে তিনি অনেকদিন আগেই অবসর নিয়েছিলেন। এর পরই অনেকেই মনেকরে ছিলেন আইপিএল ২০২০ হয়ত ধোনির শেষ আইপিএল।

প্রসঙ্গত ২০২০ আইপিএল বর্তমানে দুবাইতে হচ্ছে আর এই টুর্নামেন্টে চলাকালীন দুটি মুহূর্ত যা ধোনির ফ্যানেদের নজরে এসেছে। প্রথম ঘটনাটি দেখা যায় ধোনির ২০০ আইপিএল ম্যাচ এর সময়, ম্যাচটি ছিল রাজস্থান রয়েলস বনাম চেন্নাই সুপার কিংস। খেলার শেষে আইপিএল এর অফিসিয়াল টুইটার পেজে একটি পোস্ট করা হয় যেখানে দেখা যাচ্ছে ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলার মহেন্দ্র সিং ধোনির জার্সি নিয়ে ছবি তুলতে।

এর পর আরো একটি ম্যাচ অর্থাৎ ২৩শে অক্টোবর ২০২০ তে মুম্বাই বনাম চেন্নাই ম্যাচের শেষে একই রকম ভাবে হার্দিক পান্ডেয়া ও কুনাল পান্ডেয়া ওই ম্যাচের ধোনির জার্সি নিয়ে ছবি তুলতে দেখা যায়। সেই কারণে দর্শকরা মনে করছেন ধোনির শেষ আইপিএল এর কারনেই বিভিন্ন খেলোয়াড়রা ধোনির স্মৃতি হিসেবে জার্সিটিকে রেখে দিচ্ছে।

ধোনির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরই ক্রিকেটমহলের ধারণা এটাই যে, ২০২০ আইপিএল এর পর হয়ত ধোনি আর ক্রিকেট খেলবে না। এখন ধীরে ধীরে সেটাই ফুটে উঠছে। ২০২০ তে এখনও পর্যন্ত আইপিএলে চেন্নাই সুপার কিংস খুব একটা ভালো ফল করেনি, একদমই নিম্নমানের পারফরমেন্স দেখাগেছে। ১১টি ম্যাচের মধ্যে ৪টি ম্যাচে হার ও ৩টি ম্যাচ জিতেছেন। যা প্রতি বছর চেন্নাই এর রেকর্ডের একদম বিপরীত।

আরো পড়ুন- IPL2020 কি শেষ আইপিএল মহেন্দ্র সিং ধোনির।

মুম্বাই ইন্ডিয়ানস ম্যাচে পরাজয়ের পর এবারের মতো আইপিএল এর সর্বোচ্চ ৪টি টিমের মধ্যে জায়গা করা কার্যত অসম্ভব। ২০০৮ সালে আইপিএল চালু হবার পর এই প্রথমবার চেন্নাই আইপিএল এর প্লে-অফে কোয়ালিফাই করবে না। এর পূর্বে প্রত্যেকবার চেন্নাই প্লে-অফে কোয়ালিফাই করেছে। চেন্নাই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে এখনো পর্যন্ত চেন্নাই ৩ বার ট্রফি জিতেছে এবং ৫ বার রানার্স আপ হয়েছে।

উপরের নিম্ন কারন গুলি ছাড়াও এবছর চেন্নাই এর ফলাফল যথেষ্ট নিরাশাজনক। চেন্নাই সুপার কিংসের ম্যানেজমেন্ট এই ফলাফল হালকা ভাবে নেয়নি, পরের বছর হয়তো টিমে একাধিক পরিবর্তন লক্ষ করা যেতে পারে। চেন্নাই সুপার কিংস খেলোয়াড়দের গড় বয়স যথেষ্ট বেশি এই ব্যাপারটা নিয়েও অনেকেই প্রশ্ন তুলেছেন। মহেন্দ্র সিং ধোনির প্রচুর সমালোচনা হতে দেখা গেছে, বিশেষ করে ধোনির বয়স নিয়ে। দর্শকরা মনে করেন দলের মধ্যে এতজন বয়স্ক খেলোয়াড় থাকার কারণে সেটি টিমের খেলার উপর প্রভাব ফেলেছে।

হার্দিক পান্ডিয়া ও জর্জ বাটলারের ধোনির জার্সি নিয়ে তোলা ছবি দুটি ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের’ অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। আপনি টুইটারে গিয়ে ছবিটি দেখতে পারেন, জজ বাটলারের ছবিটি ‘ক্রিকেট ইংল্যান্ড’ এর টুইটার অ্যাকাউন্ট থেকেও শেয়ার করা হয়েছে।

ক্রিকেটের এরকম আকষনীয় খবর পেতে আমাদের ফেসবুক পেজটিকে ফলো করে রাখুন।

Leave a Reply