Kawasaki Ninja ZX 10R 2023 In Bengali: India Launch Date, Price & Full Specifications

Kawasaki Ninja ZX 10R 2023 In Bengali: বিশ্বের অন্যতম বিখ্যাত সুপারবাইকের মধ্যে Kawasaki Ninja ZX 10R অন্যতম। এই বাইকে থাকা ফিউচার টেকনোলজি এবং অসাধারণ লুক মনোযোগ আকর্ষণ করার জন্য অতি পরিচিত। চলুন এই সুপারবাইকের ফিচার, স্পেসিফিকেশনস, মাইলেজ, দাম ও লঞ্চের তারিখ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

২০২৩-এ Kawasaki Ninja ZX 10R-এর নতুন যে মডেলটি লঞ্চ হতে চলেছে সেই মডেলের সাথে পুরনো মডেলটির পার্থক্য খুব একটা বেশি রাখা হয়নি। তবে নতুন একটি রঙে মডেলটি লঞ্চ করা হতে পারে। নতুন মডেলের রঙের সাথে Ninja H2 এর মিল রয়েছে অনেকটাই।

Kawasaki Ninja ZX 10R এমন একটি বাইক যা একটি রেসিং বাইকের পাশাপাশি লং-রাইডিং-এর জন্য দুর্দান্ত। এই বাইকে থাকা স্পোর্ট, রেন, রোড, রাইডার মোড গুলি পাওয়ার ডেলিভারি নিয়ন্ত্রণ এবং ট্রাকশন কন্ট্রোল নিয়ন্ত্রণ করে আরামদায়ক রাইডিং প্রদান করে। এই বাইক যখন যেভাবে ইচ্ছা সেভাবেই চালানো সম্ভব রাইডিং মোড গুলি চেঞ্জ করার মাধ্যমে। এছাড়াও এই বাইকে আছে ক্রুজ কন্ট্রোল। এমন কোন আধুনিক প্রযুক্তি নেই যা এই বাইকে দেওয়া হয়নি, যে কারণে বর্তমানে এটি সবচেয়ে জনপ্রিয় সুপারবাইক গুলির মধ্যে একটি। চলুন Kawasaki Ninja ZX 10R 2023 মডেলটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Kawasaki Ninja ZX 10R 2023 In Bengali: India Launch Date, Price & Full Specifications
Kawasaki Ninja ZX 10R 2023 image credit -Kawasaki India

Kawasaki Ninja ZX 10R 2023 ফিচার:

আপনি যদি সুপারবাইক প্রেমী হন তাহলে এই বাইকটি আপনার জন্য একেবারে উপযুক্ত একটি সুপারবাইক। এই বাইকটিতে থাকছে একাধিক ফিচার যা অন্যান্য বাইক থেকে এটিকে সম্পূর্ণ আলাদা বানায়। প্রথমত এই বাইকটির রং আপনাকে আকর্ষণ করবেই। বাইকটির রেজার শার্প লুক, বিশেষভাবে তৈরি এ্যারো ডায়নামিক ফিচার, সুপারবাইক ক্যাটাগরি হিসেবে দুর্দান্ত মাইলেজ এই বাইককে সবথেকে বেশি আকর্ষণীয় বানায়। এই সুপার বাইকে থাকা ফিচার গুলি হল –

  • Bluetooth connectivity
  • ‌Mobile charging point
  • ‌rain, road, sport Riding Modes
  • ‌Traction control
  • ‌Cruise control
  • ‌Lunch control
  • ‌Power modes
  • ‌Quick shifter
  • ‌Navygation

Kawasaki Ninja ZX 10R 2023 ইঞ্জিন:

এবার চলে আসো যাক এই বাইকের পারফরমেন্সের উপর। Kawasaki Ninja ZX 10R 2023 মডেলে ৯৯৮ সিসির ১৬ ভালভ ৪ সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এই বাইকের পারফরম্যান্স আরো বেশি করে বাড়িয়ে তোলার জন্য ব্যবহার করা হয়েছে এয়ার কুলড অয়েল কুলার, নতুন ইলেকট্রনিক্ থ্রোটল এবং ভাল্ব ট্রেন ডিজাইন, একটি নতুন এক্সজস্ট সিস্টেম। ৬ স্পীড ট্রান্সমিশন গিয়ার বক্স সহ এই বাইকের ইঞ্জিন পাওয়ার জেনারেট করতে পারে ২০৩ পিএস ১৩২০০ আরপিএম-এ এবং ১১৪০০ আরপিএম-এ ১১৪.৯ এনএম টর্ক জেনারেট করে।

Kawasaki Ninja ZX 10R 2023 In Bengali: India Launch Date, Price & Full Specifications
image Credit – Kawasaki India

Kawasaki Ninja ZX 10R 2023 In Bengali

Kawasaki Ninja ZX 10R 2023 হ্যান্ডলিং ও ব্রেকিং:

Kawasaki-এর সবচেয়ে জনপ্রিয় Ninja ZX 10R-এ হ্যান্ডলিং দুর্দান্ত করার জন্য একটি বিশেষ ধরনের সাসপেনশন ব্যবহার করা হয় যার সাহায্যে বাইকটির হ্যান্ডেলিং অনেকটা স্টেবল থাকে এবং যেকোনো পরিস্থিতিতে দুর্ঘটনার সম্ভাবনা অনেক কমিয়ে দেয়। বেকিং এর জন্য এই বাইকে ব্যবহার করা হয়েছে ব্রামবো M50 মনোব্লক ব্রেক ক্যালিপার্স এবং ব্রামবো রিডায়াল-পাম্প মাস্টার সিলিন্ডার এবং ৩৩০ মিলিমিটার ডিস্ক ব্রেক যেখানে আগের মডেলটিতে ৩১০ মিলিমিটার ডিস্ক ব্রেক ব্যবহার করা হতো।

Kawasaki Ninja ZX 10R 2023 মাইলেজ:

এবার চলে আসে যাক গাড়ির মাইলেজের উপর। এই মডেলটিতে পার লিটারে ১৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাওয়া যায়, ফিউল ট্যাঙ্ক ক্যাপাসিটি দেয়া হয়েছে ১৭ লিটার পর্যন্ত যা সর্বোচ্চ ২৫৫ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। গাড়ির মাইলেজ সম্পূর্ণটাই নির্ভর করে কিভাবে গাড়ি চালানো হচ্ছে এবং রাস্তার কন্ডিশন কি রকম তার উপর।

আরো পড়ুন -Ducati Superbikes: ৯টি নতুন সুপার বাইক ভারতে লঞ্চ করছে Ducati

Kawasaki Ninja ZX 10R 2023 In Bengali: India Launch Date, Price & Full Specifications
image Credit – Kawasaki India

Kawasaki Ninja ZX 10R 2023 লঞ্চ ডেট:

Kawasaki Ninja ZX 10R 2023 লঞ্চ করা হতে পারে ২০২৩ সালের মার্চ মাসের মধ্যেই।

Kawasaki Ninja ZX 10R 2023 ভারতে দাম:

Kawasaki Ninja ZX 10R সমস্ত স্পোর্টসবাইক বা সুপারবাইক গুলির মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়। এই বাইকে থাকা দুর্দান্ত স্পেসিফিকেশন, মাইলেজ এবং লুক সবচেয়ে বেশি আকর্ষণীয় করে তোলে। এই বাইকটি প্রতিদিন ব্যবহারের উপযোগী আবার অন্যদিকে একটি স্পোর্টসবাইক ও। এই বাইকটির দুটি মডেল ভারতের লঞ্চ হতে পারে যার মধ্যে একটি রয়েছে ABS BS6 এবং এর টপ ভেরিয়েন্ট Kawasaki Ninja ZX 10R STD যার দাম ভারতে হবে ১৫.৯৯ লাখ। এই বাইকটি দুটি রঙে লঞ্চ করা হবে যেখানে একটি – লাইম গ্রীন অন্যটি পার্ল রোবোটিক হোয়াইট।

Leave a Reply