Lenovo Yoga 9i: ল্যাপটপ বা ট্যাব যে কোন ভাবে ব্যবহার করতে পারবেন লেনোভোর এই ল্যাপটপ

Lenovo Yoga 9i: ভারতে নতুন ল্যাপটপ নিয়ে আসলো lenovo। নতুন এই ল্যাপটপটির নাম লেনোভো ইয়োগা নাইন আই (Lenovo Yoga 9i)।

ভারতের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড বা ল্যাপটপ ব্র্যান্ড lenovo তাদের নতুন একটি টু ইন ওয়ান ল্যাপটপ লঞ্চ করেছে, যার নাম lenovo 9i। সংস্থার দাবি এই ল্যাপটপটি আপনাকে ল্যাপটপের সাথে সাথে প্রিমিয়াম মোবাইলের অভিজ্ঞতাও দেবে। ডলবি ভিশন সাপোর্ট উন্নত মানের টাচ স্ক্রিনসহ 4K রেজোলিউশন থাকবে এই ল্যাপটপে। এই ল্যাপটপটি আপনি ল্যাপটপ হিসেবে ব্যবহার করতে পারবেন আবার ট্যাব হিসেবেও ব্যবহার করতে পারবেন। চলুন এই ল্যাপটপের স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Lenovo yoga 9i ল্যাপটপে সবথেকে উন্নত যে ফিচারটি ব্যবহার করা হয়েছে সেটা হল টু ইন ওয়ান ফিচার, অর্থাৎ এটি ল্যাপটপ এবং ট্যাবলেট দুভাবেই ব্যবহার করতে পারবেন। এছাড়া এই ল্যাপটপে থাকছে ১৪ ইঞ্চি OLED টাচ স্ক্রিন 4K রেজোলিউশন যা সাপোর্ট করবে ৩৮৪০×২৪০০ পিক্সেল পর্যন্ত এছাড়াও রয়েছে ডলবি ভিশন সাপোর্ট। ল্যাপটপ এর সাথে দেওয়া হচ্ছে ল্যাপটপ প্রেসিশন পেন ২।

ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স, ১৩ জেন ইন্টেল কোর আইসেভেন সিপিইউ দ্বারা চালিত হবে এই ল্যাপটপটি। এছাড়াও থাকছে ৬০হার্জ রিফ্রেশ রেট, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ই, ইউএসবি থান্ডারবোল্ট ৪.০, হেডফোন জ্যাক ইত্যাদি। ৭৫W ব্যাটারি ব্যবহার করা হয়েছে ল্যাপটপে যা একবার চার্জে ১০ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। স্টোরেজ দেয়া হয়েছে ১৬ জিবি এবং ১ টিবি পর্যন্ত। এছাড়াও থাকছে ২ মেগাপিক্সেলের হাইব্রিড এফএইচডি ক্যামেরা।

আরো পড়ুন -Asus VivoBook 15: অ্যামাজনের দুর্দান্ত অফার, ল্যাপটপে ১০,০০০ টাকা পর্যন্ত ছাড়

ভারতে আগামী জানুয়ারি মাসের ২৯ তারিখে এই ল্যাপটপটি লঞ্চ করা হবে। ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১ লক্ষ ৭৪ হাজার ৯৯০ টাকা থেকে। দুটি রঙে পাওয়া যাবে এই ল্যাপটপটি, যেগুলি হল স্মার্ট গ্রে এবং ওটমিল। রিলায়েন্স, অ্যামাজন এবং লেনোভ ওয়েবসাইট থেকে আপনি ল্যাপটপ কিনে নিতে পারবেন।

“Lenovo Yoga 9i: ল্যাপটপ বা ট্যাব যে কোন ভাবে ব্যবহার করতে পারবেন লেনোভোর এই ল্যাপটপ”-এ 1-টি মন্তব্য

Leave a Reply