লায়ন ও অ্যাস্টন আগার ভারতে টেস্ট সিরিজ যেতে পারে- অস্ট্রেলিয়ার কোচ

নেথেন লায়ন ও অ্যাস্টোন আগার ভারতের মাটিতে শুরু হতে চলা চার ম্যাচের টেস্ট সিরিজের গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে পারে বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন হেড কোচ ড্যারেন লেম্যান। ৯ ফেব্রুয়ারি ২০২৩ ভারতের নাগপুরে শুরু হতে চলেছে প্রথম টেস্ট ম্যাচ। ইতিমধ্যে অস্ট্রেলিয়ার দল ও ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে।

এই টেস্ট সিরিজ প্রসঙ্গে তিনি বলেছেন, “সেখানে থাকার কারণে, আমি সম্ভবত ফিঙ্গার স্পিনারদের খেলার দিকে বেশি আগ্রহী হব। এই কারণেই সম্ভবত তারা আঙুলের স্পিনারকে দেখছেন। আমরা অবশ্যই এটি চার বছর আগে (2017) করেছিলাম এবং স্টিভ ও’কিফ সেখানে জয়ের জন্য শেষ টেস্ট ম্যাচগুলির একটিতে মূলত নিজের বোলিংয়ে ভারতকে আউট করেছিলেন।”

“সেজন্য আমি একজন আগারের মতো কাউকে দেখব, একটু ব্যাট করব, দ্বিতীয় স্পিনার হিসেবে বোলিং করাব। অস্ট্রেলিয়ার সফরকারী দলে আগারই একমাত্র বাঁহাতি স্পিন বিকল্প যার দলে লেগ-স্পিনার মিচেল সুইপসন এবং অফ-স্পিনার টড মারফি রয়েছেন।”
“আমি বিশ্বাস করতে পারি না যে তার (সুইপসন) না যাওয়ার বিষয়ে কথা হয়েছে, দলের ভারসাম্য নিয়ে কথা বলুন, আপনি যদি ১৮ জন খেলোয়াড় বাছাই করতে পারেন তবে আপনি একটি সুন্দর ভারসাম্যপূর্ণ স্কোয়াড গঠন করতে পারবেন।”

আরো পড়ুন- আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিল|icc world test championship points table in bengali (21-2023)

“বেশিরভাগ সময় আমরা সেখানে মাত্র ১৫ জন খেলোয়াড় নিয়ে যাই। তাদের কাছে অতিরিক্ত স্পিনার আছে, প্রচুর বিকল্প আছে, কোন ট্যুর গেম নেই, তাই তারা সেখানে জয়ের জন্য সেরা বিকল্পটি বেছে নেবে আমি নিশ্চিত। এটি একটি চমত্কার ভাল স্কোয়াড দেখে মনে হচ্ছে। দ্বিতীয় স্পিনার হিসাবে যদি লেগ-স্পিনারকে খেলার জন্য উপযুক্ত হয় তবে তাদের পক্ষে ভাল হবে।”

Leave a Reply