হোয়াটসঅ্যাপে নতুন ফিচার! গ্রুপ আইকনে ব্যবহার করা যাবে স্টিকার বা ইমোজি

ফেসবুক অধিগৃহীত সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ-এ যুক্ত হতে চলেছে আরও একটি নতুন ফিচার। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে নতুন এই ফিচারের সাহায্যে whatsapp-এর গ্রুপ ইমেজ আইকন হিসেবে আগামীতে ব্যবহার করা যাবে স্টিকার বা ইমোজি। হোয়াট্সঅ্যাপ তার ইউজারদের কথা মাথায় রেখেই নতুন এই ফিচারটি যুক্ত করতে চলেছে।

বর্তমানে মহামারীর কারণে শুরু হয়েছে অনলাইন ক্লাস। যার কারণে অধিক পরিমাণে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ গ্রুপ। তবে এইসব হোয়াটসঅ্যাপ গ্রুপ গুলির প্রোফাইল আইকন কি দেওয়া হবে সে বিষয়ে গ্রুপ এডমিন-এর জন্য তৈরি হয় নানান জটিলতা। সে ক্ষেত্রে গ্রুপের জন্য একটি উপযুক্ত গ্রুপ আইকন বেছে নেওয়াটা অসুবিধার কারণ হয়ে দেখা দেয়। সেই কথা মাথায় রেখেই নতুন এই ফিচারটি যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে। এই ফিচারটির সাহায্যে এবার থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপের ডিসপ্লে পিকচার অর্থাৎ ডিপিতে ইমোজি বা স্টিকার ব্যবহার করতে পারবেন ইউজাররা। নতুন এই ফিচারটি আইওএস ভার্সনের হোয়াটসঅ্যাপ বিটা টেস্টিং এর ক্ষেত্রে চালু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

আরো পড়ুন-Iron-man এর ‘EDITH’ চশমার আদলে স্মার্টগ্লাস তৈরি করল শাওমি

হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার গুলো নিয়ে হোয়াটসঅ্যাপ বিটা ইনফো একটি নতুন রিপোর্ট পেশ করেছে। যেখানে জানা গিয়েছে আইওএস বিটা ভার্সনে চালু হয়েছে নতুন এই ফিচারটির। যার সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপ আইকনে ইমোজি বা স্টিকার সেট করতে পারবেন ইউজাররা। গ্রুপ আইকন দেওয়ার ক্ষেত্রে পছন্দসই ব্যাকগ্রাউন্ড ও বেশি নিতে পারবেন তবে এক্ষেত্রে স্টিকার বা ইমোজি যেকোনো একটিকেই বেছে নিতে হবে।

“হোয়াটসঅ্যাপে নতুন ফিচার! গ্রুপ আইকনে ব্যবহার করা যাবে স্টিকার বা ইমোজি”-এ 1-টি মন্তব্য

Leave a Reply